আখাউড়ায় অগ্নিকাণ্ডে ৯ দোকান পুড়ে ছাই

আখাউড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মে ২০১৭, ১৮:৩৬
ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মোগড়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে একটি বেকারিসহ নয়টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার সকালে এ আগুনের ঘটনা ঘটে। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে আখাউড়া ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

জানা গেছে, সকাল পৌনে ৭টার দিকে উপজেলার মোগড়া ইউনিয়নের গঙ্গাসাগর ব্রিজ সংলগ্ন একটি তুলা গুডাউনের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে আখাউড়া ফায়ার সার্ভিস দল ঘটনাস্থলে পৌঁছে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে ব্যবসায়ীদের সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত দোকানগুলোর মধ্যে একটি বেকারি, দুইটি ফার্নিচার, একটি মৎস্য খাদ্য, একটি ক্যাবল নেটওয়ার্ক ও বাকিগুলো মুদি মালের দোকান।

ক্ষতিগ্রস্ত ডলফিন বেকারীর মালিক ওবায়দুল মিয়া ঢাকাটাইমসকে বলেন, পার্শ্ববর্তী একটি তুলার গুডাউন থেকে আগুনের সূত্রপাত হয়। পরে সব দোকানে আগুন ছড়িয়ে পড়ে। আগুনে তার বেকারির সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে বলে তিনি জানান।

আখাউড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ওয়্যার হাউজ ইন্সপেক্টর এ.এম. মফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকাটাইমসকে জানান, সকাল পৌনে সাতটার দিকে মোগড়া বাজারের পার্শ্ববর্তী একটি মার্কেটে অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। তবে ঘটনার তদন্ত করে প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

(ঢাকাটাইমস/২৯মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত