নামিদামি ব্র্যান্ডের পণ্য নকল, লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুন ২০১৭, ১৮:৩১ | প্রকাশিত : ৩০ মে ২০১৭, ১৭:৫৩

কারখানার নাম বনশ্রী ফুড প্রোডাক্টস। কিন্তু ভেতরে বনশ্রী ফুডের নিজস্ব কোনো পণ্য নেই। সারি সারি স্তুপাকারে সাজানো খাজানা, রুচি, বনফুল ইত্যাদি নামিদামি ব্রান্ডের সেমাই, চানাচুর ও সরিষার তেল। নেই কোনো লাইসেন্স, বিএসটিআইয়ের সনদপত্র। ইচ্ছেমত মানহীন পণ্য তৈরি করে নামিদামি ব্র্যান্ডের লোগো লাগিয়ে দীর্ঘদিন গ্রাহকদের প্রতারণা করে আসছে প্রতিষ্ঠানটি। রাজধানীর অদূরে কেরানীগঞ্জের বরিশুর বাজারে অবস্থিত এ প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার দিনব্যাপী ভেজালবিরোধী যৌথ অভিযান পরিচালনা করে ঢাকা জেলা প্রশাসন, ঢাকার পঞ্চম আমর্ড পুলিশ ব্যাটালিয়ন এবং বিএসটিআই।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানিয়েছে, অনুমোদনবিহীন মানহীন পণ্য নামিদামি ব্র্যান্ডের নামে প্যাকেটজাত করে প্রতিষ্ঠানটি প্রতারণা করে আসছে। ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠানটির মালিক সমরেশ বর্মনকে বিএসটিআই আইন, ১৯৮৫ অনুযায়ী এক লাখ টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। এর আগে ভ্রাম্যমাণ আদালতটি আরও পাঁচটি খাদ্য প্রস্তুতকারী অভিযান চালালেও প্রতিষ্ঠানগুলোর পরিচ্ছন্নতা ও প্রস্তুতকৃত খাদ্যসামগ্রীর মান দেখে সন্তোষ প্রকাশ করে ভ্রাম্যমাণ আদালত। প্রতিষ্ঠানগুলোকে ধন্যবাদ দেয়া হয় এবং অধিকতর মান উন্নয়নের জন্য পরামর্শ দেয়া হয়।

জরিমানা করা হয়নি এমন একটি প্রতিষ্ঠান সুমা ফুড প্রোডাক্টসের কর্ণধার সন্তোষ কুমার জানান, কয়েক মাস আগে ভ্রাম্যমাণ আদালত তার প্রতিষ্ঠানকে জরিমানা করে এবং প্রয়োজনীয় নির্দেশনা দেয়। নির্দেশনা অনুযায়ী মান উন্নয়ন করায় এবারের অভিযানে তার প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানায় ভ্রাম্যমাণ আদালত।

ঢাকার পঞ্চম আমর্ড পুলিশ ব্যাটালিয়নের জেষ্ঠ্য সহকারী পুলিশ সুপার সাইদুর রহমান রুবেল জানান, দীর্ঘদিন ধরে নজরদারির পর প্রতিষ্ঠানটিতে অভিযান পরিচালনা করা হয়। এ ধরনের যৌথ অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী। আরও উপস্থিত ছিলেন আমর্ড পুলিশ ব্যাটালিয়নের সহকারী পুলিশ সুপার  নুর ইসলাম এবং বিএসটিআইয়ের ফিল্ড অফিসার মো. মাজহারুল ইসলাম।

(ঢাকাটাইমস/৩০মে/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত