ইতালিতে বৃহত্তর কুমিল্লা সমিতির ইফতার মাহফিল

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০১৭, ২১:৫১

পবিত্র রমজান উপলক্ষে রোমের তরপিনাত্তারাস্থ মসজিদ-এ-কুবায় বৃহত্তর কুমিল্লা সমিতির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলের অনুষ্ঠিত হয়েছে।

এসময় বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি দিদারুল আবেদিন দিদার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সহ-সভাপতি ইউসূফ ভূইয়া, জসিম উদ্দিন মজুমদার, সাংগঠনিক সম্পাদক মোহসিন হোসেন, সম্মানীত ১ নং সদস্য মোহাম্মদ শাহা আলম, গাজী সালাউদ্দিন সুইট, বেলাল হোসেন, সুমন আহম্মেদ ও মহিলা সম্পাদক বাবলি ইউসূফসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংগঠনের নেতৃবৃন্দ জানান, মুসলিম উম্মাহ পুরো এক মাস রোজা পালন করে জীবনের ভুল-ত্রুটির জন্য ক্ষমা প্রার্থনা ছাড়াও ইহকাল ও পরকালের জন্য সুন্দর একটি জীবনের গড়তে পারি তার জন্য কাজ করতে হবে। আমরা কোন লোভ লালসায় লিপ্ত না হয়ে সঠিক ও সৎ পথে জীবনকে পরিচালিত করতে পারি, পাশাপাশি এই পবিত্র রমজানের শিক্ষাকে কাজে লাগিয়ে বিশ্বের কাছে মুসলমান জাতিকে শান্তির জাতি হিসাবে যেন তোলে ধরতে পারি।

ইফতার পূর্বে আল্লাহর কাছে সকলের দুঃখ-কষ্ট লাঘবের চেষ্টায় ভ্রাতৃত্ববোধ, মমত্ববোধ ও সহানুভূতির সৃষ্টির জন্য এবং প্রবাসীদের মৃত আত্মীয়-স্বজন সহ মুসলিম জাহানের শান্তির জন্য বিশেষ দোয়া প্রার্থনা করা হয়।

এসময় রোমের সকল আঞ্চলিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দসহ অসংখ্য প্রবাসী উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৫জুন/এমজেড/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত