ভারতকে বিরাট চ্যালেঞ্জ পাকিস্তানের

দেলোয়ার হোসেন, লন্ডন, ইংল্যান্ড থেকে
| আপডেট : ১৮ জুন ২০১৭, ২০:০৮ | প্রকাশিত : ১৮ জুন ২০১৭, ১৯:৩০

এই হলো পাকিস্তান। সব প্রেডিকশন পাল্টে দিয়ে কখন যে কী করে বসবে, তার ঠিকঠিকানা নেই! ভারতের ব্যাটিং বনাম পাকিস্তানি বোলিং, ফাইনাল ম্যাচকে তো এভাবেই দেখেছিলেন ক্রিকেট বোদ্ধা থেকে সাধারণ দর্শক। কিন্তু সেই হিসাব এবং প্রেডিকশন ধূলায় মিশে গেল। পাকিস্তানি অখ্যাত ব্যাটিং সময়মতো জ্বলে উঠলো একযোগে। ফখর জামানের সেঞ্চুরি, হাফিজের ঝড়ো ব্যাটিংয়ে ৪ উইকেটে ৩৩৮ রান তুলে ভারতকে বিরাট চ্যালেঞ্জ ছুড়ে মারেলো পাকিস্তান। ব্যাটিং উইকেট, কিন্তু কোহলিদের জন্য কাজটা যে সহজ নয়।

ওভালের মরা উইকেটে বোলারদের জন্য কোনোকিছুই নেই। বোলারদের যে সামান্য সুবিধাটুকু পাওয়ার কথা সেটা সকালে, প্রথম দশ ওভারে। তাই টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠাতে দু’বার চিন্তা করেননি ভারত অধিনায়ক। কিন্তু তাতে লাভ হলো কই?

ভারতীয় বোলারদের শুরুর সুবিধাটুকু নিতে দেননি পাকিস্তানি দুই ওপেনার। ভুবেনেশ্বর কুমার ভালো বল করলেন কিন্তু উইকেট পেলেন না প্রথম স্পেলে। বুমরাহ, অশ্বিন, পান্ডিয়াদের উপর চড়াও হন আজহার আলী ও ফখর জামান। ১২৮ রান তুলে ভারতের বিপক্ষে আইসিসির কোনও ইভেন্টে ওপেনিং জুটিতে সর্বোচ্চ রান করার রেকর্ড গড়েন এ দু’জন। ভারতের বিপক্ষে এর আগে ওপেনিং জুটিতে সর্বোচ্চ রান ছিল ৮৪। ১৯৯৬ বিশ্বকাপে আমির সোহেল ও সাঈদ আনোয়ার জুটিতে ওই রান এসেছিল।

৭১ বলে ৫৯ রান করে দুর্ভাগ্যবশত রান আউট হয়ে যান আজহার আলী। এই চ্যাম্পিয়ন্স ট্রফিতেই অভিষিক্ত ফখর জামান চমক দেখালেন এই ম্যাচে। ১০৬ বলে করেছেন ১১৪ রান। ক্যারিয়ারের চতুর্থ ওয়ানডে ম্যাচে এসেই সেঞ্চুরি পেলেন ২৭ বছর বয়সী ফখর। আগের তিন ম্যাচের দুটিতেই হাফ সেঞ্চুরি করেন তিনি।

৫২ বলে ৪৬ রান করে এবং ১৬ বলে ১২ রান করে আউট হন শোয়েব মালিক। ব্যাট করতে নেমে দারুণ আক্রমণাত্মক মেজাজে ছিলেন মোহাম্মদ হাফিজ। কম যাননি ইমাদ ওয়াসিমও। ৪৫.২ ওভারেই ৩০০ রান তুলে ফেলে পাকিস্তান। বাকি ২৮ বলে কত হবে? ৪০? হ্যাঁ, প্রায় সেটাই হলো। মোহাম্মদ হাফিজের ৩৭ বলে ৫৭ রানের দারুণ ইনিংসে ৪ উইকেটে ৩৩৮ রানে থামে পাকিস্তান। ২১ বলে ২৫ রান করেন ইমাদি ওয়াসিম।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান ইনিংস: ৩৩৮/৪ (৫০ ওভার)

(আজহার আলী ৫৯, ফখর জামান ১১৪, বাবর আজম ৪৬, শোয়েব মালিক ১২, মোহাম্মদ হাফিজ ৫৭*, ইমাদ ওয়াসিম ২৫*; ভুবনেশ্বর কুমার ১/৪৪, জ্যাসপ্রীত বুমরাহ ০/৬৮, রবীচন্দ্রন অশ্বিন ০/৭০, হার্দিক পান্ডিয়া ১/৫৩, রবীন্দ্র জাদেজা ০/৬৭, কেদার যাদব ১/২৭)।

(ঢাকাটাইমস/১৮ জুন/ডিএইচ)

 

 

 

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত