সিংড়ায় কলম ইউপির চেয়ারম্যান চুনু আটক

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ আগস্ট ২০১৭, ১৮:১০

নাটোরের সিংড়া উপজেলার আত্রাই নদীতে অবৈধভাবে সোঁতি জাল দিয়ে মাছ শিকার ও মাছ শিকার করানোসহ পানি প্রবাহে বাধাদানের অভিযোগে কলম ইউনিয়নের চেয়ারম্যান মঈনুল হক চুনু (৪০) কে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার ভোরে তাকে নিজ বাড়ি থেকে আটক করা হয়। আটক মঈনুল হক চুনু উপজেলার কালিনগর গ্রামের মৃত লাল প্রামানিকের ছেলে।

নাটোর জেলা গোয়েন্দা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ডিবি) মো. আব্দুল হাই এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আটক কলম ইউনিয়নের চেয়ারম্যান মঈনুল হক চুনু বন্যার শুরু থেকেই তার নিজ এলাকা কালিনগরে অবৈধভাবে সোঁতি জাল দিয়ে মাছ শিকার করে আসছিলেন।

সিংড়া এলাকায় গত কয়েকদিন ধরে অব্যাহত ভাবে পানি বৃদ্ধি পাওয়ায় আত্রাই নদীতে বিপদ সীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। আর এসব সোঁতি জাল ব্যবহারের কারণে স্বাভাবিক পানি প্রবাহ বাধা সৃষ্টি হচ্ছিল।

বিষয়টি বিবেচনা করে তথ্য ও যোগাযোগ প্রযুত্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার এসব সোঁতি জাল অপসারণের নির্দেশ দেন।

ওই নির্দেশনা মোতাবেক পুলিশ ইতোমধ্য বেশ কয়েকটি সোঁতি জাল অপসারণ করেছেন। কিন্তু কলম ইউপি চেয়ারম্যানের মালিকানাধীন সোঁতি জালটি অপসারন করতে দেননি তিনি। এছাড়া পুলিশকে জাল অপসারণেও বাধা প্রদান করেন ইউপি চেয়ারম্যান চুনু।

এসব নানা অভিযোগ ও স্থানীয়দের দেয়া অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে। এ ব্যাপারে সিংড়া থানায় তার বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

(ঢাকাটাইমস/২২আগস্ট/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :