অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ, সিবিএ নেতার কারাদণ্ড

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ আগস্ট ২০১৭, ১৭:৫২
ফাইল ছবি

বাগেরহাটে অবৈধভাবে বিদ্যুতের সংযোগ দেয়ার দায়ে এক সিবিএ নেতাকে দেড় বছরের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আদালত একই সাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয়।

বৃহস্পতিবার দুপুরে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে (ওজোপাডিকো) বাগেরহাট কার্যালয় থেকে ওই নেতাকে গেপ্তারের পর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ দণ্ড দেয়া হয়। দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

তিনি হলেন জসিম হাওলাদার। ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো) বাগেরহাট কার্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারী ও সিবিএর সাধারণ সম্পাদক।

জসিম বাগেরহাট শহরের গোবরদিয়া এলাকার কুদ্দুস হাওলাদারের ছেলে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক বাগেরহাটের নির্বাহী কর্মকর্তা নাজিমউদ্দিন বলেন, ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে (ওজোপাডিকো) বাগেরহাট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী পলাশ পালকে সঙ্গে নিয়ে শহরের অবৈধ বিদ্যুৎ সংযোগের সন্ধানে অভিযানে যাই। শহরের দশানী ও লঞ্চঘাট এলাকায় গিয়ে বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে অবৈধভাবে নেয়া মোট পাঁচটি বিদ্যুতের সংযোগ দেখতে পাই। যাদের এই সংযোগ দেয়া হয়েছে তারা ওজোপাডিকোর কর্মচারী ও সিবিএ নেতা জসিমকে বৈধ বিদ্যুৎ সংযোগের জন্য প্রত্যেকে ৪০ থেকে ৫০ হাজার দিয়েছে বলে আমার কাছে অভিযোগ করেন। তাদের অভিযোগে জসিমকে তার কার্যালয় থেকে গ্রেপ্তারের পর ভ্রাম্যমাণ আদালত বসানো হয়।

আদালতে গ্রাহকরা সাক্ষ্য দিলে জসিমকে দেড় বছরের কারাদণ্ড দেয়া হয়। সেইসাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেয় আদালত।

বাগেরহাট কার্যালয়ের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী পলাশ পাল বলেন, ওজোপাডিকোর তৃতীয় শ্রেণির কর্মচারী জসিম হাওলাদার তার সংগঠনের প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে বিদ্যুতের অবৈধ সংযোগ দিয়ে আসছেন। তিনি চাকরির পাশাপাশি নিজ বাড়িতে ব্যাটারিচালিত অটোরিকশার চার্জের গ্যারেজ খুলে বিদ্যুৎ লাইন নিয়ে তাতে ব্যবসা করে আসছিলেন। এতে তার কাছে ওজোপাডিকোর পাঁচ লাখ, ৮৭৩২ টাকা বিদ্যুতের বকেয়া বিল পাওনা হয়। জসিম সেই টাকা পরিশোধ না করায় আমরা তার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করি। কিন্তু জসিম বিদ্যুৎ বিল না দিয়ে গোপনে আবার সংযোগ লাগিয়ে ব্যবসা শুরু করেন। আমি তা জানতে পেরে সেখানে অভিযান চালিয়ে তার সংযোগ বিচ্ছিন্ন করে তার বিরুদ্ধে খুলনার বিদ্যুৎ আদালতে মামলা করি। মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে।

ওই ঘটনার পর জসিমের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ওজোপাডিকো তদন্ত শুরু করেছে।

(ঢাকাটাইমস/২৪আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :