রবিবার খাগড়াছড়িতে পার্বত্য জেলা পরিষদ ঘেরাও

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ০০:০৬ | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০১৭, ২৩:৫৯
শিক্ষক নিয়োগ বাণিজ্যের অভিযোগে নিয়োগ বাতিলের দাবিতে রবিবার খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ঘেরাও ও বিক্ষোভ প্রর্দশন কর্মসূচি পালন করবে পাবর্ত্য জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি।
গত বুধবার থেকে আজ শনিবার পর্যন্ত জেলা সদরে এ বিষয়ে মাইকিং করা হয়েছে।
বুধবার সকালে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলন থেকে সংগঠনটি আত্মপ্রকাশের প্রথম দিনেই এ কর্মসূচি ঘোষণা দেয়া হয়েছি।
সর্বস্তরের জনসাধারণকে অনিয়মের বিরুদ্ধে ঘেরাও কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য মাইকিং করে আহবান জানানো হয়।
সংবাদ সম্মেলনে সংগঠনটির আহবায়ক খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, সদস্য সচিব খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম,রামগড় পৌর মেয়র মো: শাহজাহান (কাজী রিপন),পানছড়ি উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা উপস্থিত ছিলেন।
সেদিনের সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দরা অভিযাগ করেন, টাকার মাপকাঠিতে যোগ্য শিক্ষিত ব্যক্তিদের বাদ দিয়ে অযোগ্য ব্যক্তিদের এ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে চেয়ারম্যান ও সদস্যরা কোটি কোটি টাকা লুটপাটে মেতে উঠেছে। এ সময় নেতৃবৃন্দ জেলা পরিষদের আওতাধীন স্বাস্থ্যবিভাগেও ব্যাপক অনিয়ম ও লুটপাট চলছে বলে অভিযোগ করে বলেন, ফ্যাক্সে নিয়োগ পাওয়া অনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান ও সদস্যদের কোনো জবাবদিহিতা না থাকায় এখানে খাদ্যশষ্য লুটপাটসহ নানা অনিয়ম করে রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে গেলে। এগুলো দেখার কেউ নেই। এ সময় দুদকের কার্যক্রম নিয়েও প্রশ্ন তোলেন নেতৃবৃন্দরা।
এতে ২৫ আগস্টের নিয়োগ পরীক্ষা বাতিলের জন্য ১৪ই সেপ্টেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়ে ১৭ সেপ্টেম্বর জেলা পরিষদ ঘেরাও কর্মসূচি ঘোষণা দেওয়া হয়েছিল।
এদিকে-খাগড়াছড়িতে বিভিন্ন সংগঠনের অনিয়মের অভিযোগে আন্দোলনেও বাতিল হয়নি সহকারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। বরং লিখিত পরীক্ষা উর্ত্তীর্ণ প্রার্থীদের আগামী ১৮ থেকে ২১ শে সেপ্টেম্বর পর্যন্ত সকাল ১০ টায় পর্যায়ক্রমে ৭১০ জনের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে পার্বত্য জেলা পরিষদ কার্যালয়ে।
খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের হন্তান্তরিত প্রাথমিক শিক্ষা বিভাগের আওতান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির আওতায় ৩৫৮ জন সহকারী শিক্ষক নিয়োগ হবেন। গত ২৫ আগষ্ট জেলার প্রায় ৩৯২ টি শূন্যপদের বিপরীতে ৩৫৮ টি শূন্যপদের জন্যে সহকারী শিক্ষক-শিক্ষিকার নিয়োগ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। আগামী ১৮-২১ সেপ্টেম্বর মৌখিক পরীক্ষার সময় ঘোষণা করা হয়। জেলা সদরের ৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ৩ হাজার ২৮৩ জন পরীক্ষার্থী অংশ গ্রহণের কথা থাকলেও ওইদিন শিক্ষক নিবন্ধন পরীক্ষা থাকায় অংশ নেন মাত্র এক হাজার ৯৩৬ জন।
(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/ প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :