খুলনায় যুবকের চোখ উৎপাটনের মামলার তদন্তে পিবিআই

খুলনা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১২:৫৬ | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১২:৪৭

পুলিশ হেফাজতে যুবকের দুই চোখ উৎপাটনের অভিযোগে খুলনার খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ১৩ জনের বিরুদ্ধে আদালতে দায়ের হওয়া মামলার তদন্তভার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) দেয়া হয়েছে।

রবিবার খুলনার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শাহীদুল ইসলাম এ আদেশ দিয়েছেন। চোখ হারানো যুবক শাহজালালের মা রেনু বেগম বাদী হয়ে গত ৭ সেপ্টেম্বর মুখ্য মহানগর হাকিমের আমলি আদালতে মামলাটি করেছিলেন।

মামলার আসামিরা হলেন, খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম খান, উপপরিদর্শক (এসআই) রাসেল, এসআই সেলিম মোল্লা, এসআই মিজান, এসআই মামুন, সহকারী উপপরিদর্শক (এএসআই) তাপস রায়, আনসার সিপাই আফসার আলী, আনসার ল্যান্সনায়েক আবুল হোসেন, এসআই নুর ইসলাম, এএসআই সৈয়দ সাহেব আলী (তারা সবাই খালিশপুর থানায় কর্মরত), ৬১/১ পুরাতন যশোর রোডের শুকুর আহম্মেদের মেয়ে সুমা আক্তার (২০) ও শিরোমনি বাদামতলা এলাকার লুৎফুর হাওলাদারের ছেলে রাসেল (৩২)।

বাদীপক্ষের আইনজীবী মো. মোমিনুল ইসলাম জানান, আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন। আগামী ১৮ অক্টোবর মামলার পরবর্তী দিন ধার্য্য করেছে আদালত। আসামিদের মধ্যে ১১ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও দুজন সাধারণ মানুষ।

মামলার অভিযোগে বলা হয়, সুমা আকতার ও রাসেল নামের দুজনের কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে গত ১৮ জুলাই রাতে পুলিশ শাহজালালকে থানায় ডেকে নেয়। এরপর তার পরিবারের কাছে দেড় লাখ টাকা দাবি করা হয়। কিন্তু টাকা না দেয়ায় রাত সাড়ে ১১টায় তাকে পুলিশের গাড়িতে করে বাইরে নিয়ে যাওয়া হয়। এরপর তার দুই চোখ তুলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেখে আসে। পরে তাকে সুমা আকতারের করা একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। শাহজালাল বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :