দুই মামলায় ফখরুলসহ ৪৯ জনের চার্জশুনানি ১২ নভেম্বর

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১৬:২৮
ফাইল ছবি

নাশকতার দুই মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪৯ জনের বিরুদ্ধে চার্জগঠনের শুনানি পিছিয়ে ১২ নভেম্বর নতুন তারিখ ধার্য করেছে আদালত।

মঙ্গলবার আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে ঢাকা মহানগর হাকিম নুরনবী এই তারিখ ধার্য করেন।

আজ উভয় মামলায় চার্জগঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার প্রধান আসামি মির্জা ফখরুল অসুস্থতার জন্য আদালতে আসতে না পারায় তার পক্ষে সময় আবেদন করা হয়।

মামলাগুলোর মধ্যে পল্টন থানার গাড়ী পোড়ানোর দ্রুত বিচার আইনের মামলাটির আসামি মির্জা ফখরুলসহ ২৬ জন। অন্যদিকে শাহজাহানপুর থানায় নাশকতার অভিযোগে করা অপর মামলার আসামি মির্জা ফখরুলসহ ২৩ জন।

উভয় মামলার উল্লেখ্যযোগ্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, আব্দুল্লাহ আল নোমান, মোয়াজ্জেম হোসেন আলাল, সাইফুল ইসলাম নীরব, মীর সরাফাত আলী সফু, সুলতান সালাহউদ্দিন টুকু, আজিজুল বারী হেলাল, শফিউল বারী বাবু, আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, হাবিবুর রশীদ হাবিব, আব্দুল আলীম, রফিকুল ইসলাম মজনু, হামিদুর রহমান হামিদ, এসএম জাহাঙ্গীর, মামুন হাসান, ইসহাক সরকার, খন্দকার এনামুল হক, হুমায়ুন কবির রওশন ও আবুল মনসুর খান দীপন।

২০১৩ সালের ২ মার্চ হরতাল-অবরোধ চলাকালে পল্টন এলাকায় গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় ৩ মার্চ পল্টন থানায় একটি মামলা করেন উপ-পরিদর্শক (এসআই) মেহেদী মাকসুদ। মামলাটিতে ফখরুলসহ ২৬ জনকে আসামি করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম ২০১৩ সালের ২৬ মার্চ চার্জশিট দাখিল করেন।

অন্যদিকে ফখরুলসহ ২৩ নেতাকর্মীর মামলাটি ২০১৩ সালের গত ২ মার্চ রাজধানীর শাহজাহানপুর থানাধীন মালিবাগাস্থ বাটা সু স্টোরের সামনে নাশকতা সৃষ্টির অভিযোগে করা হয়। ওই বছরের ২০ মার্চ ওই থানার এসআই রুহুল আমিন মুন্সি আদালতে চার্জশিট দাখিল করেন।

ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/আরজে/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :