‘পরোয়ানায় শঙ্কিত নই, আটকের জন্য প্রস্তুত’

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০১৭, ২০:১০ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৭, ১৮:১৪

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে নেতাকর্মীরা শঙ্কিত নয় দাবি করে দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, ‘আমরা সবাই আটকের জন্য প্রস্তুত আছি। গ্রেপ্তারি পরোয়ানা কিংবা আটক হওয়া নিয়ে কেউ শঙ্কিত নই।’

বুধবার বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকদের এ কথা জানান আব্বাস ।

খালেদা জিয়া দেশে ফিরলে তাকে গ্রেপ্তার করা হতে পারে বলে একটা শঙ্কা নেতাকর্মীদের মধ্যে ছিল। গত সপ্তাহে পরপর দুইটি মামলায় খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

আজ যুক্তরাজ্য থেকে খালেদা জিয়া দেশে ফিরলে তাকে অভ্যর্থনা জানাতে প্রচুর নেতাকর্মী বিমানবন্দর এলাকায় জড়ো হন।

আব্বাস অভিযোগ করেন, চেয়ারপারসনের আগমনকে কেন্দ্র করে বিএনপির পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছিল। কিন্তু বিভিন্ন জায়গায় নেতাকর্মীদের আসতে দেওয়া হচ্ছে না। বিমানবন্দরে নেতা-কর্মীদের ঢুকতে বাধা দেওয়া হচ্ছে।রাস্তায় নেতা-কর্মীদের হাঁটতে দেওয়া হচ্ছে না। সব রাস্তা ফাঁকা করা হয়েছে। একসঙ্গে কাউকে দাঁড়াতে দেওয়া হচ্ছে না।

আব্বাস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিছুদিন আগে দেশে ফিরলে তাকে বিমানবন্দরে বিনা বাধায় সংবর্ধনা দেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। কিন্তু আমরা আজ বিমানবন্দরে ঢুকতে পারছি না।

তিনি বলেন, ‘আমাদের দলের চেয়ারপারসন তার চিকিৎসা পুরোপুরি শেষ না হতেই দেশে ফিরছেন। সরকার দেশের পরিস্থিতি ঘোলাটের দিকে নিয়ে যাচ্ছে। এ কারণেই ম্যাডাম চিকিৎসা অসম্পন্ন রেখে দেশে আসছেন।’

এদিকে বিকাল পাঁচটা সাত মিনিটে খালেদা জিয়াকে বহনকারী বিমান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

এর আগে থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় এবং ইউনিটের নেতাকর্মীরা বিমানবন্দর ও আশাপাশের সড়কে অবস্থান নেয়। এদিকে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও সতর্ক অবস্থানে ছিলেন। মিছিল নিয়ে কাউকেই বিমানবন্দর সড়কে উঠতে দেয়নি পুলিশ।

তবে এরমধ্যেই নেতাকর্মীরা ‘খালেদা জিয়ার হুলিয়া, নিতে হবে তুলিয়া’, খালেদা জিয়ার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই। ‘আপোসহীন নেত্রীর আগমন, শুভেচ্ছা স্বাগতম এসব স্লোগানে গোটা বিমানবন্দর এলাকা মুখরিত করে তোলে নেতাকর্মীরা।

বিকাল সাড়ে পাঁচটার পরে খালেদা জিয়া বিমানবন্দর থেকে গাড়িতে গুলশানের বাসার উদ্দেশে রওনা হন।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/বিইউ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :