রাজশাহীতে শহীদ মিনারে মানুষের ঢল

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৭, ০৯:৫২

বিজয় দিবসের প্রথম প্রহরেই রাজশাহীতে শহীদ মিনারে সর্বস্তরের মানুষের ঢল নেমেছে। রাজশাহী মহানগরীর ভুবনমোহন পার্ক শহীদ মিনার ও রাজশাহী কলেজ শহীদ মিনারে মানুষের এই ঢল দেখা গেছে। শনিবার ঘড়ির কাঁটা রাত ১২টা এক মিনিট পৌঁছামাত্রই শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে শুরু হয় একাত্তরের মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।

ভুবনমোহন পার্ক শহীদ মিনারে প্রথমেই রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার পক্ষে পুষ্পার্ঘ অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু ও সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামানিক দেবুসহ পার্টির নেতাকর্মীরা এই ফুল দেন।

এরপর জেলা আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সহসভাপতি জিনাতুন নেশা তালুকদার, সরদার আবদুল মজিদ, সাংগঠনিক সম্পাদক আহসান উল হক মাসুদ, উপ-প্রচার সম্পাদক শরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীরা পার্টির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মর্জিনা পারভীনের নেতৃত্বে মহিলা আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের নেতৃত্বে শ্রদ্ধা জানানো হয় জাতীয় শ্রমিক লীগের পক্ষ থেকে।

এরপর একে একে শ্রদ্ধা নিবেদন করেন জেলা যুবলীগ, কৃষকলীগ, যুবমৈত্রী, ছাত্রমৈত্রী, জাতীয় শ্রমিক ফেডারেশন, জাসদ, ন্যাপ, বাসদ, যুবজোট, সিপিবি ও ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি কাজী শাহেদের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন সাংবাদিকরাও। এ সময় আরইউজের সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য আনিসুজ্জামান, জাবীদ অপু, আরইউজের কোষাধ্যক্ষ তবিবুর রহমান মাসুম প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া ভুবনমোহন পার্ক শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ফুল দেন রাজশাহী শিল্প ও বণিক সমিতি, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ এবং খেলাঘরসহ বিভিন্ন সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। শ্রদ্ধা নিবেদন করেন শহীদ পরিবারের সদস্যরাও।

এদিকে রাত ১২টা এক মিনিটে রাজশাহী কলেজ শহীদ মিনারে প্রথমেই কলেজ অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমানের নেতৃত্বে শিক্ষক-কর্মকর্তারা কলেজের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সেখানেও নামে মানুষের ঢল।

এই শহীদ মিনারে মহানগর ও জেলা বিএনপির পক্ষ থেকে আলাদা আলাদাভাবে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এ সময় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপির সভাপতি সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু, সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া এই শহীদ মিনারে মহানগর ও জেলা যুবদল এবং ছাত্রদলের নেতাকর্মীরাও শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা জানান বিভিন্ন ব্যবসায়ী এবং সামাজিক সংগঠনের নেতাকর্মীরাও। সকালে রাজশাহী কোর্ট শহীদ মিনারে বিভাগীয় এবং জেলা পর্যায়ের শীর্ষ সরকারি কর্মকর্তাদের শ্রদ্ধা নিবেদনের কথা রয়েছে।

ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :