দলছুট হনুমান দেখতে উৎসুক জনতা

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ফরিদপুর
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০১৮, ২০:৫৫

সোমবার সারদিন ফরিদপুরের বোয়ালমারী পৌর শহরের বিভিন্ন সড়কে, বিল্ডিংয়ে, সীমানা প্রাচীর, গাছের মগডালে একটি ছাই রঙের হনুমানকে লাফিয়ে বেড়াতে দেখা যায়। ধারণা করা হচ্ছে- খাদ্যের অভাবে যশোরের কেশবপুর থেকে দলছুট হওয়া হনুমানটি ট্রাকের ছাদে করে মাগুরা-ফরিদপুর মহাসড়কের মাঝকান্দি নেমে পড়ে। সেখান থেকে মাঝকান্দি-ভাটিয়া পাড়া আঞ্চলিক সড়ক হয়ে বোয়ালমারী পৌরশহর এলাকায় ঢুকে।

উৎসুক জনতা, ছেলে-মেয়ে, বৃদ্ধ মহিলা-পুরুষ ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের নজর কেড়েছে হনুমানটি। বিশেষ বাচ্চা ছেলে-মেয়েরা হনুমানটির পেছনে দৌড়াতে দেখা যায়। হনুমান সেখানে যাচ্ছে তারাও সে দিকে ছুটছে। এ সময় কেউ কলা, বিস্কুট, পারুটিসহ হরেক রকমের খাবার ফিকে মারছে। কেউ আবার দূর হতে ঢিল ছুড়ছে। খাবার না খেয়ে হনুমানটি লোকদের দিকে তেরে আসছে। ভয়ে তারা দৌড়াচ্ছে।

সোমবার সকাল ৬টার দিকে বোয়ালমারী পৌর শহরের খেলার মাঠ সংলগ্ন বাড়ির সীমানা প্রাচীরে হনুমান দেখার জন্য শতাধিকলোক ভিড় জমায়। ওই সময় হনুমানটিকে কলা খেতে দেখা যায়। সকাল সাড়ে ১০টার দিকে পৌরশহরের জিকে কিন্ডার গার্টেনের ওয়ালের ওপর হনুমানটিকে পা মেলে বসে থাকতে দেখা যায়। ওই সময় শিক্ষার্থীরা হনুমান দেখতে শিক্ষার্থীরা বের হয়ে আসে। পৌর শহরের বিভিন্ন লোকের সাদের ওপর সবজি বাগান ও বসতঘরে ঢুকে খাবার নষ্ট করার খবর পাওয়া যায়।

বিকাল ৫টায় কামারগ্রাম এলাকায় লাঠিশোঠা নিয়ে হনুমানটি তাড়ানোর দৃশ্য দেখা যায়।

এ ব্যপারে উপজেলা বন কর্মকর্তা মো. আবু বকর সিদ্দীক বলেন, বর্তমানে খাদ্য অভাবে বিভিন্ন এলাকায় হনুমানের বিচরণ দেখা যাচ্ছে। এর আগেও বোয়ালমারীতে হনুমান দেখা গেছে সেগুলোও আমরা অবমুক্ত করেছি।

(ঢাকাটাইমস/৫মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :