টাইগারদের ফিল্ডিং কোচ রায়ান কুক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০১৮, ০৪:৩৫

দক্ষিণ আফ্রিকার রায়ান কুককে বুধবার টাইগারদের ফিল্ডিং কোচ হিসাবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রায়ান কুকের সঙ্গে বিসিবির চুক্তি ২০১৯ সালের আইসিসি বিশ্বকাপ পর্যন্ত। আগামী শুক্রবার তিনি জ্যামাইকায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সঙ্গে যোগ দিবেন বলে আশা করা হচ্ছে। জ্যামাইকাতে বৃহস্পতিবার শুরু হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ।

রায়ান কুক বর্তমানে কেপটাউনে গ্যারি কার্স্টেন ক্রিকেট একাডেমির প্রধান কোচ ও হাইপারফরম্যান্স ডিরেক্টর। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগের (বিবিএল) দল হোবার্ট হারিকেন্সের সহকারী কোচ তিনি। দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন রায়ান কুক। ২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের সহকারী কোচ ছিলেন রায়ান কুক।

ওয়েস্ট ইন্ডিজ সফরে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ইনিংস ও ২১৯ রানে হেরেছে বাংলাদেশ। টেস্ট সিরিজ শেষে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২২, ২৫ ও ২৮ জুলাই। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩১ জুলাই, ৪ ও ৫ আগস্ট।

(ঢাকাটাইমস/১২ জুলাই/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত