তাসকিনের জোড়া আঘাতে ৩ উইকেট নেই জিম্বাবুয়ের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১০ মে ২০২৪, ২০:৪৮ | প্রকাশিত : ১০ মে ২০২৪, ২০:২৬

সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে মিরপুরে ১৪৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩২ রানেই ৩ উইকেট হারিয়েছে সফরকারী জিম্বাবুয়ে।

ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলেই জিম্বাবুয়ের ওপেনিং জুটি ভাঙেন টাইগার পেসার তাসকিন আহমেদ।

ইনিংসের চতুর্থ ওভারে বোলিংয়ে এসে পঞ্চম বলে ফের উইকেট তুলে নেন তাসকিন। এবার সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরান জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দর রাজাকে। স্কোরবোর্ড তখন জিম্বাবুয়ের ৩ ওভার ৫ বলে ২৮ রান, সঙ্গে দুটি উইকেট। পরের ওভারে আরেক ওপেনার তদিওয়ানাশে মরুমণিকে ফেরান সাকিব আল হাসান

এর আগে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হের আগে ব্যাট করতে নেমে ১ বল বাকি থাকতে ১৪৩ রানে অলআউট হয় বাংলাদেশ। শুক্রবার দিনের শুরুটা বেশ ভালোই করেছিল টাইগাররা। ওপেনিংনে নেমে কোনো উইকেট না হারিয়ে ১০১ রান করে বাংলাদেশ। এরপর মাত্র ৪২ রানে ১০ উইকেট হারিয়ে ১৯. ওভার ৫ বলে ওভারে অলআউট হয়ে যায়।

জিম্বাবুয়ের বিপক্ষে দুই ওপেনার তানজিদ তামিম ও সৌম্য সরকারের বিদায়ের পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ।

শুক্রবার (১০ মে) লন্ডভন্ড হয়ে যাওয়া বাংলাদেশ সব কটি উইকেট হারিয়ে করে ১৪৩ রান। অথচ সৌম্য সরকারকে একপাশে রেখে বাংলাদেশকে দারুণ শুরু এনে দিয়েছিলেন তানজিদ হাসান তামিম। নিজে ফিফটি করার পাশাপাশি গড়েন শত রানের উদ্বোধনী জুটি। এরপর তামিম আউট হন, খেই হারায় বাংলাদেশও। নিজে ৫২ রান করে দলীয় ১০১ রানে আউট হয়েছিলেন তামিম। তার ৩৭ বলের ইনিংসে আছে ৭টি চার ১টি ছয়ের মার।

তামিম আউট হওয়ার পর শুরু হয় উইকেটের মিছিল। সৌম্য সরকার ৩৪ বলে ৪১ রান করে লুক জংউইয়ের বলে এলডব্লিউ হন। প্রতিদিনের মতো তাওহীদ হৃদয় আক্রমণাত্মক মেজাজেই ব্যাট করতে শুরু করেন। কিন্তু ৮ বলে ১২ রান করে বিদায় নেন সিকান্দার রাজার ওভারে। তখন দলীয় রান ১২১।

সাকিব আল হাসানের দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরাটা সুখকর হয়নি। ৩ বলে ১ রান করে ব্রায়ান বেনেতের শিকারে পরিণত হন তিনি। ওই ওভারেই বেনেতের শিকার হন নাজমুল। এ সিরিজজুড়েই ফর্মহীনতায় ভুগতে থাকা নাজমুল ৭ বলে করেন মাত্র ২ রান। এরপর জাকের আলি অনিক, তাসকিন আহমেদ ও রিশাদ হোসেন দাঁড়াতেই পারেননি। রিশাদ আউট হওয়ার সময় স্কোরবোর্ডে বাংলাদেশের রান ৮ উইকেটে ১৩২।

তানজিম হাসান সাকিব এর আগে অনেক ম্যাচেই ক্যামিও খেলার কৃতিত্ব দেখিয়েছেন। কিন্তু এদিন ৫ বলে ৬ রান করে সাজঘরে ফেরেন তিনি। শেষ ব্যাটার হিসেবে আউট হন মুস্তাফিজুর রহমান।

(ঢাকাটাইমস/১০মে/এনবিডব্লিউ/এসআইএস))

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :