উত্তরায় বিআরটি প্রকল্পের প্রকৌশলীকে পিটিয়ে হত্যা: বাসের হেলপার গ্রেপ্তার 

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ মে ২০২৪, ১৪:৫৩

রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের প্রকৌশলী (সিজিজিসি) মোহাম্মদ ফুলবাবুকে নির্মমভাবে হত্যা মামলার আসামি গ্রেপ্তার করেছে র‌্যাব-১। গ্রেপ্তারকৃত আসামির নাম- মো. মাসুদ রানা (৩৪)।

শুক্রবার র‌্যাব-১ এর সহকারী পরিচালক (অপস অ্যান্ড মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, গত ১৩ এপ্রিল মোছা. জোসনা খাতুন (৩৬) মোবাইল ফোনে খবর পান, তার স্বামী সিজিজিসি ইঞ্জিনিয়ার মোহাম্মদ ফুলবাবু উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। পরে এ ঘটনায় তিনি উত্তরা পশ্চিম থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলা ও পারিবারিক সূত্রে জানা যায়, গত ১৩ এপ্রিল ১২টার দিকে আজমপুর ফুটওভার ব্রিজের নিচে নিহত মোহাম্মদ ফুলবাবু এবং তার অফিস স্টাফ ইয়াছিনের সঙ্গে আসমানী পরিবহনের (ঢাকা মেট্রো-ব-১৫-৯৪৭৭) হেলপার মাসুদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে হেলপার মাসুদ জোরপূর্বক অফিস স্টাফ ইয়াছিনকে গাড়িতে উঠিয়ে নিয়ে হাউজ বিল্ডিংয়ে নামিয়ে দেয়।

এর প্রতিবাদ করলে আব্দুল্লাহপুর এলাকায় আসমানী পরিবহনের স্টাফদের সঙ্গে সিজিজিসির কয়েকজন কর্মচারীর হাতাহাতি হয়। এ ঘটনার জেরে একই দিন বাসের হেলপার মাসুদসহ আরও কয়েকজন পূর্বপরিকল্পিতভাবে সিজিজিসির ইঞ্জিনিয়ার মোহাম্মদ ফুলবাবুকে হত্যার উদ্দেশ্যে পিটিয়ে গুরুতর জখম করে। তাকে গুরুতর আহত অবস্থায় উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে দুপুর পৌনে ২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে গত ১৪ মার্চ মোহাম্মদ ফুলবাবুর স্ত্রী জোসনা উত্তরা পশ্চিম থানায় হেলপার মাসুদসহ কয়েকজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

এ ঘটনা চাঞ্চল্যের সৃষ্টি করে। হেলপার মাসুদসহ হত্যায় জড়িত অন্যান্য আসামিদের গ্রেপ্তারে ছায়া তদন্ত শুরু করে র‌্যাব-১। এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (৯ মে) রাত ২টার দিকে রাজধানীর গাবতলী থেকে মাসুদকে গ্রেপ্তার করা হয়। মাসুদ রংপুর সদরের ধাপ কটকি পাড়ার আনোয়ার হোসেনের ছেলে।

র‌্যাব কর্মকর্তা মাহফুজুর রহমান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে হেলপার মাসুদ জানিয়েছে, সে গ্রেপ্তার এড়াতে নাম ও ঠিকানা গোপন করে বিভিন্ন জায়গায় আত্মগোপনে ছিল। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

(ঢাকাটাইমস/১০মে/এলএম/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

যত্রতত্র ময়লা না ফেলার আহ্বান ডিএনসিসি মেয়র আতিকুলের

উত্তরার সেক্টরের ভেতরে অটোরিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত পুলিশের

পৌনে ছয় লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াবে ডিএনসিসি

বিড়ির শুল্ক প্রত্যাহার করে মজুরি বৃদ্ধির দাবিতে এনবিআর ঘেরাও

নারী কাউন্সিলরের অংশগ্রহণে তথ্য অধিকার ও জেন্ডারবিষয়ক প্রশিক্ষণ

ডিএসসিসির বিরুদ্ধে জমি দখল করে মাঠ তৈরির অভিযোগ

৬ লাখ ৭০ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে ডিএসসিসি

খালের পাড়ে বসছে ক্যামেরা, ময়লা ফেললে ব্যবস্থা: মেয়র আতিক

মোবাইল কিনতে অর্ধলাখ টাকা নিয়ে শেরপুর থেকে ঢাকায় ১০ বছরের শিশু! অতঃপর...

ঝড়-বৃষ্টির কারণে মেট্রোরেল চলাচল বন্ধ থাকার পর পুনরায় চালু

এই বিভাগের সব খবর

শিরোনাম :