চাঁদা না দেয়ায় বিয়ে বাড়িতে হামলা

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ আগস্ট ২০১৮, ১৫:৫৮

কুমিল্লা মুরাদনগর উপজেলায় চাঁদা না দেয়ায় বিয়ে বাড়িতে সন্ত্রাসীরা হামলা চালিয়ে বাড়ি-ঘর ভাঙচুর ও লুটপাট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে নারী-পুরুষসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদের ১২ জনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার শ্রীকাইল ইউনিয়নের পেন্নই গ্রামের ব্যাপারী বাড়িতে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সন্ত্রাসীরা বিয়ে বাড়ির হামলা চালিয়ে লুটপাট চালায়।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার উপজেলার পেন্নই গ্রামের অলেক ব্যাপারীর বাড়িতে তার ভাগ্নির বিয়ের অনুষ্ঠানে এলাকার একদল সন্ত্রাসী ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। সেই চাঁদার টাকা না দেয়ায় শুক্রবার সকালে তারা ব্যাপারী বাড়িতে হামলা চালায়। এতে ১০/১২টি বাড়ি-ঘর, আসবাবপত্রসহ ভাঙচুর ও নগদ অর্থ, স্বর্ণ অলঙ্কার লুটপাট করে। পরে বাঙ্গরা বাজার থানা পুলিশ খবর পেয়ে এসআই নূরে আলমের নেতৃত্বে একদল পুলিশ ঘটনার স্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ আহতদের উদ্ধার করে মুরাদনগর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য পাঠালে চিকিৎসকরা আহতদের মূমুর্ষ অবস্থা থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

অলেক ব্যাপারী অভিযোগ করেন, আমার বাড়িতে ভাগ্নির বিয়ের অনুষ্ঠানে এলাকার মুমেন, আনোয়ার ও হারেস মিয়ার নেতৃত্বে একদল সন্ত্রাসীরা চাঁদা দাবি করে। সেই চাঁদার টাকা না দেয়া আজ আমাদের ব্যাপারী বাড়িতে সন্ত্রাসীরা হামলা চালিয়ে ভাঙচুরসহ লুটপাট করেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পরির্দশন করেছে। লিখিতভাবে অভিযোগ করলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/৩১আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :