চট্টগ্রাম কলেজের অস্ত্রধারীরা শনাক্ত, দুজন গ্রেপ্তার

ব্যুরো প্রধান, চট্টগ্রাম
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৮, ১৩:০৬

চট্টগ্রাম নগর ছাত্রলীগের কমিটি ঘোষণা নিয়ে চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসে পদবঞ্চিতদের আন্দোলনের মধ্যে অস্ত্র উঁচিয়ে গুলি করার ঘটনায় দুই অস্ত্রধারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার দুইজনের মধ্যে মো. ইমরানকে (২৩) বুধবার রাতে নগরীর সদরঘাট থানার শাহজাহান হোটেল থেকে ও মো. সাব্বির (২৭) নামে অপরজনকে বৃহস্পতিবার রাতে নগরীর রাজাপুকুর লেইন থেকে গ্রেপ্তার করা হয়।

নগর পুলিশের উপকমিশনার (দক্ষিণ) এস এম মোস্তাইন হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, গ্রেপ্তার সাব্বির নগর ছাত্রলীগের সহসম্পাদক। তিনি নগরীর প্রভাবশালী এক নেতার অনুসারী বলে জানা গেছে।

এদিকে, গ্রেপ্তার ইমরান কুমিল্লা জেলার দাউদকান্দি থানার ষোলপাড়া এলাকার আব্দুস সাত্তারের ছেলে। ইমরান পরিবারের সঙ্গে নগরীর সদরঘাট থানার উত্তর নালাপাড়া এলাকায় থাকেন। তার রাজনৈতিক কোনো পরিচয় পাওয়া যায়নি।

উপকমিশনার বলেন, চট্টগ্রাম কলেজে অস্ত্র নিয়ে ছাত্রলীগের একাংশের মহড়া নিয়ে গণমাধ্যমে যে তিনজন অস্ত্রধারী যুবকের ছবি প্রকাশিত হয়েছে, তাদের ইতোমধ্যে শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে ইমরান ও সাব্বিরকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তাদের সঙ্গে অন্য যারা জড়িত আছে তাদেরও গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে।’ দীর্ঘ তিন দশক পর ২০১৫ সালের ১৬ ডিসেম্বর শিবিরকে বিতাড়িত করার পর, গত সোমবার রাতে মাহমুদুল করিমকে সভাপতি ও সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করে নগর ছাত্রলীগ।

এ কমিটি ঘোষণাকে কেন্দ্র করে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা আন্দোলনে নামে। টাকার বিনিময়ে কমিটিতে অছাত্র, ছাত্রদল ও শিবিরকে স্থান দেওয়া হয়েছে বলে অভিযোগ এনে কমিটি বাতিলের দাবি জানায় তারা। একই দাবিতে তারা মঙ্গলবার চট্টগ্রাম কলেজের সামনে সড়ক অবরোধ করে। এসময় কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

পরদিন বুধবার একই দাবিতে পদবঞ্চিতরা আবারও সড়কে নামে। এদিন তাদের সঙ্গে বহিরাগতদের আন্দোলনে অংশ নিতে দেখা যায়।

এসময় আন্দোলনকারী ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে শর্টগানসহ দেশি অস্ত্র ছিল বলে ছবিসহ গণমাধ্যমে খবর প্রকাশিত হয়।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/জেজে/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :