খাশোগি হত্যায় সৌদির ব্যাখ্যা ‘অপর্যাপ্ত’: জার্মানি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৮, ০৯:১২

ইস্তাম্বুলের সৌদি দূতাবাসের মধ্যে নির্বাসিত সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার তীব্র নিন্দা জানিয়েছে জার্মানি। এছাড়া এই ঘটনায় সৌদি যে ব্যাখ্যা প্রকাশ করেছে তাকে অপর্যাপ্ত উল্লেখ করে সুস্পষ্ট ব্যাখ্যার দাবি জানিয়েছে মার্কেল প্রশাসন।

শনিবার জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল ও পররাষ্ট্রমন্ত্রী হেইকো মাস এ যৌথ বিবৃতিতে বলেন, ‘আমরা কঠোরতম ভাষায় এ ঘটনার নিন্দা জানাচ্ছি।’

বিবৃতিতে জার্মান চ্যাঞ্চেলর বলেন, ‘আমরা খাশোগির হত্যাকাণ্ডের ব্যাপারে সুস্পষ্ট তথ্য প্রকাশ করার জন্য সৌদি আরবের প্রতি আহ্বান জানাচ্ছি।...রিয়াদ এখন পর্যন্ত যেসব তথ্য দিয়েছে যা পর্যাপ্ত নয়।’

গত দুই অক্টোবর প্রয়োজনীয় কাগজ আনতে ইস্তাম্বুলের সৌদি দূতাবাসে যান খাশোগি। দূতাবাসের প্রবেশের পর তিনি আর ফিরে আসেননি। এরপরই তুরস্ক অভিযোগ করে যে খাশোগিকে দূতাবাসের ভিতরে হত্যা করা হয়েছে।

শুরুতে এই অভিযোগ অস্বীকার করলেও শুক্রবার সৌদির রাষ্ট্রীয় টেলিভিশনে বলা হয় যে দূতাবাসের ভিতরে জিজ্ঞাসাবাদের সময় হাতাহাতিতে লিপ্ত হলে নিহত হন খাশোগি। তবে কিভাবে তিনি নিহত হলেন বা তার মৃতদেহ কোথায় রাখা আছে? এমনকি তিনি নিহত হলেও শুরুতে কেন সৌদি অস্বীকার করলো। এমন সব প্রশ্নের কোনো সঠিক ব্যাখ্যা দিতে পারেনি সৌদি।

ঢাকাটাইমস/২১অক্টোবর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :