দুই বাংলাদেশিকে ‘ধরে নিয়ে গেছে বিএসএফ’

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৮, ১৬:২৯
ফাইল ছবি

রাজশাহী সীমান্ত থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) দুই বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে শুক্রবার দুপুরে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সেখানে অভিযোগ অস্বীকার করেছে বিএসএফ।

তবে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, সীমান্তে গরু আনতে যাওয়ার পর দুই রাখাল আর ফেরেনি। বৃহস্পতিবার রাত থেকে তারা নিখোঁজ। বিভিন্ন মাধ্যমে তারা শুনেছেন, বিএসএফ তাদের ধরে নিয়ে গেছে। জেলার গোদাগাড়ী উপজেলার বিয়ানাবোনা গ্রামে এই দুই রাখালের বাড়ি।

তারা হলেন- রাসেল আলী ও মো. সনি। রাসেলের বাবার নাম খোকা। আর সনির বাবার নাম গোলাম রসুল বেনু। সনিকে গুলি করার পর নিয়ে যাওয়া হয়েছে বলেও এলাকায় প্রচার হয়েছে। এ নিয়ে উদ্বিগ্ন হয়ে উঠেছে পরিবার দুটি।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য লিটন হোসেন বলেন, বৃহস্পতিবার সন্ধ্যার পর এই দুই যুবক পদ্মা নদী পার হয়ে গোদাগাড়ীর খরচাকা সীমান্তে গরু আনতে যান। পরে তারা আর বাড়ি ফিরেননি।

পরিবারের সদস্যরা তাকে জানিয়েছেন, বিএসএফ তাদের ধরে নিয়ে গেছে। পরে তিনি বিষয়টি বিজিবিকে অবহিত করেন।

বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তাজ বলেন, পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, ভারতের টিকলির চর সীমান্ত এলাকা থেকে ধরে নিয়ে যাওয়া হয়েছে। তাই আমরা বিএসএফের টিকলির চর ক্যাম্পের সদস্যদের সঙ্গে পতাকা বৈঠক করেছি। কিন্তু তারা জানিয়েছে, কাউকে ধরে নিয়ে যাওয়া হয়নি। সীমান্তে গোলাগুলিরও কোনো ঘটনা ঘটেনি।

বিজিবি অধিনায়ক জানান, টিকলির চর ক্যাম্প অস্বীকার করায় তারা ভারতের চর লবণগোলা ক্যাম্পে পতাকা বৈঠকের জন্য চিঠি দিয়েছে। শুক্রবারের মধ্যেই এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা। তা না হলে শনিবার হবে। দুই বাংলাদেশিকে বিএসএফ নিয়ে গেছে কিনা তা এই বৈঠকের পরই নিশ্চিতভাবে বলা যাবে।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :