বঙ্গবন্ধুর ছবি অবমাননা, ভিসির বিরুদ্ধে মামলা

যশোর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০১৯, ১৮:২৩

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননার অভিযোগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেনের নামে আদালতে মামলা হয়েছে।

আজ সোমবার যশোর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল যশোর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা করেন।

এছাড়া শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ইকবাল কবির জাহিদ ও সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক নাজমুল হাসানের বিরুদ্ধে আরো একটি মানহানির মামলা করেছেন তিনি।

মামলার আইনজীবী শাহানুর আলম শাহিন জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৮ সালের ডেস্ক ক্যালেন্ডারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবির ওপর নিজের নাম লিখে রাখেন ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন। আর চলতি বছরের ডেস্ক ক্যালেন্ডারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ছিদ্র করে উপস্থাপন করা হয়েছে। ধারাবাহিকভাবে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিকে এভাবে অবমাননা করায় বাদী আনোয়ার হোসেন বিপুল ক্ষুব্ধ হয়ে এ মামলা করেন।

অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আনোয়ার হোসেন, শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ইকবাল কবির জাহিদসহ সংশ্লিষ্টদের আসামি করা হয়েছে।

তিনি আরো জানান, একই দিন যবিপ্রবি ক্যাম্পাস থেকে নৌকা সরিয়ে বিতর্কিত ব্যানার টানানো ইস্যুতে শিক্ষার্থীদের আন্দোলন ভিন্নখাতে নিতে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুলের বিরুদ্ধে ভিত্তিহীন বক্তব্য দেয়ায় একটি মানহানির মামলা করা হয়েছে। একই আদালতে করা অভিযোগে মামলার আসমি করা হয়েছে শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ইকবাল কবির জাহিদ ও সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক নাজমুল হাসানকে। বিচারক অভিযোগ দুইটি গ্রহণ করে আদেশের অপেক্ষায় রেখেছেন।

পরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে মামলার বাদী আনোয়ার হোসেন বিপুল জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ধারাবাহিকভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননা করছে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একজন মানুষ হিসেবে এজন্য আমি একটি মামলা করেছি। এছাড়া মিডিয়ায় মিথ্যা তথ্য সরবরাহ করে আমার সম্মান ক্ষুণ্ন করায় আমি আরো একটি মামলা করেছি।

ঢাকাটাইমস/১৪জানুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :