নন্দীগ্রামে সংঘর্ষ, বিএনপির ১৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ আগস্ট ২০১৮, ১৭:১৬

বগুড়ার নন্দীগ্রাম বাসস্ট্যান্ড এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের আটজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার রাতে এ সংঘর্ষ হয়। এ ঘটনায় ছাত্রলীগ নেতা আবু হোরায়রা আকাশ জেলা বিএনপি নেতা  আলহাজ্ব মোশাররফ হোসেনসহ ১৩ জনের নাম উল্লেখ করে ও ৫ জনকে অজ্ঞাত আসামি করে নন্দীগ্রাম থানায় একটি মামলা দায়ের করেছে। পুলিশ ওই মামলা পৌর বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন কে গ্রেপ্তার করেছে। এ নিয়ে দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

মামলা সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত নয়টার দিকে নন্দীগ্রাম বাসস্ট্যান্ডে পৌর ছাত্রলীগ নেতা আবু হোরায়রা আকাশসহ ৭/৮ জন ছাত্রলীগ নেতা চা পান করছিলেন। এ সময় জেলা বিএনপির সদস্য আলহাজ্ব মোশাররফ হোসেন দলীয় নেতাকর্মী নিয়ে সেখানে এসে তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন। তার নির্দেশে যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা ছাত্রলীগ নেতাকর্মীদের উপর সশস্ত্র হামলা চালায়। এতে আবু হোরায়ারা আকাশসহ ৪/৫ জন নেতাকর্মী আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ প্রসঙ্গে জেলা বিএনপি নেতা আলহাজ্ব মোশাররফ হোসেন জানান, তিনি বৃহস্পতিবার রাতে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীদের নিয়ে ঈদের শুভেচ্ছা বিনিময় করছিলেন। শুভেচ্ছা বিনিময় শেষে বাসায় ফেরার সময় ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিতভাবে তার উপর  হামলা চালায়। এতে তিনিসহ ৩ জন নেতাকর্মী আহত হয়েছেন। এ ঘটনায় ১৮জন বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তিনি প্রশাসনের কাছে নিরপেক্ষ তদন্ত চেয়েছেন।

শুক্রবার বিকেলে নন্দীগ্রাম থানার ইন্সপেক্টর (তদন্ত) আনিসুর রহমান বিষযটি নিশ্চিত করে জানান, ছাত্রলীগ নেতা আবু হোরায়রা আকাশের দায়েরকৃত মামলায় এক বিএনপি নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

ঢাকাটাইমস/২৪আগস্ট/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :