ভিসিকে হত্যার হুমকি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের প্রতিবাদ

চবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২৬

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে মুঠোফোনে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ।

সোমবার বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়।

সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. রাশেদুন নবীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মশিবুর রহমানের পরিচালনায় মানববন্ধন শেষে প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য চুনোপুটি নন, তিনি বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর ব্যক্তি। তাকে হত্যার হুমকি দেয়া মানে বিশ্ববিদ্যালয়ের সবাইকে হুমকি দেয়া।

বক্তারা আরো বলেন, ইফতেখার স্যার উপাচার্যের দায়িত্ব নেয়ার পর থেকে বিশ্ববিদ্যালয় কোন কারণে একদিনের জন্যও বন্ধ হয়নি। তিনি সুফি চিন্তাধারার একজন অসাধারণ মানুষ। প্রধানমন্ত্রীর উন্নয়নের অগ্রযাত্রাকে তিনি যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তা একটি মহলের পছন্দ হচ্ছে না। তাই তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে। এই হুমকি প্রথম নয়, এর আগে আরো দুইবার তাকে হুমকি দেয়া হয়েছিল।

এসময় বক্তারা এটিকে কাপুরুষাচিত-ন্যাক্কারজনক কর্মকাণ্ড আখ্যা দিয়ে এর সাথে জড়িতদের অনতি বিলম্বে খুঁজে বের করে দেশের প্রচলিত আইনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান।

প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি অধ্যাপক কামরুল হুদা, মাহফুজুল হক খোকন, ইউসুফ আলী, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী এবং মুস্তাফিজুর রহমান প্রমুখ।

(ঢাকাটাইমস/৩সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :