বেনাপোলে অর্ধদিবস আমদানি-রপ্তানি বন্ধ

বেনাপোল প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৮, ১১:০৮
ফাইল ছবি

বেনাপোল বন্দর দিয়ে আজ বুধবার সকাল থেকে ভারতের সঙ্গে বন্ধ রয়েছে আমদানি রপ্তানি। বেনাপোল বন্দর দিয়ে মালামাল লোড আনলোড সব ধরণের পণ্য খালাস বন্ধ রয়েছে। সিলেটের তামাবিল স্থলবন্দরে ৬ কাস্টমস কর্মকর্তা ও কর্মচারীদের ওপর বিজিবির হামলার প্রতিবাদে অর্ধদিবস কর্মবিরতি পালন করছে বেনাপোল কাস্টমস অফিসার্স অ্যাসোসিয়েশন।

অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন জানান, গত ৬ ডিসেম্বর বিকালে তামাবিল চেকপোস্ট হয়ে ভারত থেকে কয়েকজন পাসপোর্ট যাত্রী বাংলাদেশে আসছিলেন। এসময় কাস্টমস তল্লাশির আগেই শূন্য রেখায় নিয়ম বহির্ভূতভাবে বিজিবি সদস্যরা যাত্রীদের ব্যাগ তল্লাশি করে। এতে কাস্টমস কর্মকর্তারা আপত্তি জানালে এক পর্যায়ে বিজিবি সদস্যরা হামলা চালিয়ে ছয় কাস্টমস কর্মকর্তা ও কর্মচারীদের গুরুতর আহত করেন।

বিষয়টি নিয়ে অভিযুক্ত বিজিবি সদস্যদের সুষ্ঠু বিচারের দাবি করা হয়েছিল ঘটনার পর থেকে। কিন্তু এ পর্যন্ত বিজিবির পক্ষ থেকে কোনো সন্তোষজনক সাড়া না পাওয়ায় আমরা অর্ধদিবস কর্মবিরতি পালনের ডাক দিয়েছি। ফলে সকাল থেকে বন্দর ও কাস্টমস এ সব ধরণের কার্যক্রম বন্ধ রয়েছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় দোষীদের বিচার না হলে সারা দেশে আরও বড় ধরণের কর্মসূচি পালন করা হবে।

এদিকে বন্দরে আমদানি রপ্তানি বন্ধ হয়ে পড়ায় দুই দেশের বন্দর এলাকায় পড়ে আছে কোটি কোটি টাকার পণ্য বোঝাই ট্রাক। দুই পাশে সৃষ্টি হয়েছে যানজট।

ঢাকা টাইমস/১২ ডিসেম্বর/প্রতিবেদক/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :