ফরিদপুরে জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে ক্ষতিপূরণের চেক বিতরণ

ফরিদপুর প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০১৯, ১৭:০৪

ফরিদপুরে চারটি উন্নয়ন প্রকল্পের জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়েছে। সোমবার বিকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক ও উপ-পরিচালক (স্থানীয় সরকার) এরাদুল হক ৬০ জনের হাতে প্রায় চার কোটি টাকার চেক হস্তান্তর করেন। পদ্মা সেতু রেল সংযোগ, ফরিদপুর-বোয়ালমারী-গোপালগঞ্জ সড়ক উন্নয়ন, পাচ্চর-ভাঙ্গা চারলেন ও নগরকান্দা বিদ্যুৎ উপকেন্দ্র প্রকল্পের আওতায় অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণ বাবদ জমির মালিকদের এসব চেক দেয়া হয়।

এরাদুল হক বলেন, যারা নিজের জমি দিয়ে উন্নয়নকাজে শামিল হয়েছেন, তারা মহৎ। তাদের ক্ষতি পুষিয়ে দিতে ক্ষতিপূরণের ব্যবস্থা করেছে সরকার। জমির মালিকদের উদ্দেশে অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, ‘এটা (ক্ষতিপূরণ) আপনাদের অধিকার।’ ক্ষতিপূরণের টাকা পেতে কোনো হয়রানি হয় কি না তাও জানতে চান তিনি।

ক্ষতিপূরণের টাকা পেতে কোনো খরচ দিতে হয়নি জানিয়ে ভূমিমালিকরা এই সহযোগিতার জন্য সরকারকে ধন্যবাদ জানান। চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভূমি অধিগ্রহণ কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান, বাংলাদেশ টেলিভিশনের ফরিদপুর প্রতিনিধি সাজ্জাদ হোসেন বাবু প্রমুখ।

(ঢাকাটাইমস/৭জানুয়ারি/প্রতিবেদক/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :