সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারার মামলায় অভিযোগপত্র

খুলনা ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ২২ জানুয়ারি ২০১৯, ২২:৪৯ | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০১৯, ২২:৪৫

সংবাদ প্রকাশের জেরে খুলনায় সাংবাদিক সোহাগ দেওয়ানের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় অভিযোগপত্র দেওয়া হয়েছে। এই সংবাদ কর্মী জাতীয় দৈনিক ঢাকা টাইমসের খুলনা প্রতিনিধি এবং স্থানীয় দৈনিক ‘সময়ের খবর’ এর স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত।
মঙ্গলবার পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির পুলিশের পরিদর্শক আফাজ আহমেদ খুলনার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিমের আদালতে এই অভিযোগপত্র জমা দেন।

২০১৭ সালের ১৪ জুন খুলনা সদর থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ও ৬৬ ধারায় মামলাটি করেন খুলনা সিএমএম আদালতের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার সাহা।

ওই বছর খুলনার সিএমএম আদালতে একটি মামলার রায় ও একই আদালতে কর্মচারী নিয়োগ পরীক্ষা সংক্রান্ত সংবাদের জের ধরে মামলাটি করা হয়। অভিযোগপত্রে সোহাগ দেওয়ান ছাড়াও ‘সময়ের খবর’ পত্রিকার তৎকালীন ভারপ্রাপ্ত সম্পাদক কাজী মোতাহার রহমানকেও অভিযুক্ত করা হয়েছে।

সোহাগ দেওয়ান এ বিষয়ে বলেন, ২০১৬ সালের ৩১ জুলাই খুলনার তৎকালীন মুখ্য মহানগর হাকিম (সিএমএম) এম এল বি মেছবাহ উদ্দিন আহমেদের বিরুদ্ধে দুর্নীতির অনিয়মের তদন্তের চিঠি খুলনায় আসে। চিঠিটি আসে প্রধান বিচারপতির কার্যালয় থেকে। এ বিষয়ে তিনি প্রতিবেদন প্রকাশ করায় তার ওপর ক্ষিপ্ত হন বিচারক মেছবাহ উদ্দিন আহমেদ।

পরে ওই আদালতে সাত জন কর্মচারী নিয়োগ বোর্ডের সভাপতি অতিরিক্ত সিএমএম সুমি আহমেদের পদত্যাগের সংবাদ ও একটি অর্থ লেনদেন সংক্রান্ত মামলার রায়ের সংবাদকে ইস্যু বানিয়ে তার বিরুদ্ধে মামলা করার আদেশ দেওয়া হয়।

বিচারক মেছবাহ উদ্দিন বর্তমানে গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হিসেবে দায়িত্বে রয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত