ফরিদপুরে জালিয়াতির প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৯, ২১:২০

জাল-জালিয়াতির মাধ্যমে অন্যের জমি বিক্রির অভিযোগে সদর উপজেলার শোভারামপুরে মানববন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন গ্রামবাসী। এ সময় তারা নিরীহ মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগে নিরোদ বিশ্বাস নামের এক ব্যক্তির শাস্তির দাবি করেন।

আজ রবিবার সকাল নয়টার দিকে শোভারামপুর স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ মানববন্ধন করা হয়। এতে কয়েক শ গ্রামবাসী অংশ নেন। এরপর পাশের রেল সড়কের ওপর তারা প্রায় ঘণ্টাখানেক মানববন্ধন ও পরে বিক্ষোভ মিছিল করেন।

বিক্ষোভ সমাবেশে সাবেক ওয়ার্ড মেম্বার অসীম কুমার কুমার সরকারের সভাপতিত্বে বক্তব্য দেন ভুক্তভোগী  আব্দুল মালেক মিয়া ও অম্বিকাপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রাজ্জাক শেখ। এ সময় স্থানীয় ভুক্তভোগীদের পক্ষে সমর কুমার সরকার, বিদ্যুৎ মিত্র, প্রকাশ সিকদার, অলোক সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

আব্দুল মালেক অভিযোগ করেন, তিনি ২০১২ সালে নিরোদ বিশ্বাসের কাছ থেকে ৩১ শতাংশ জমি রেজিস্ট্র্রি দলিল মূলে ক্রয় করেন। কিন্তু পরে নাম পত্তন করতে গিয়ে জানতে পারেন নিরোদ বিশ্বাস ও তার শরিকেরা ওই জমি অনেক আগে আবুল কালাম শেখ নামে এক ব্যক্তির কাছে বিক্রি করেছেন এবং পরে জাল পরচা তৈরি করে ওই জমি আবার তার (মালেক) কাছে বিক্রি করেন।

এ ব্যাপারে মালেক ফরিদপুরের দেওয়ানি আদালতে মামলা করেন, যার তদন্ত করছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। কিন্তু নিরোদ কুমার বিশ্বাস এখন ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য তার বিরুদ্ধে নানা বিভ্রান্তি ছড়াচ্ছেন বলে অভিযোগ করেন মালেক।

এসব অভিযোগ সম্পর্কে জানতে নিরোদ বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করলে তিনি অভিযোগ অস্বীকার করেন। তবে জাল পরচা তৈরি ও পিবিআইয়ের তদন্ত কর্মকর্তার ডাকে হাজির না হওয়ার ব্যাপারে কিছু বলতে অপারগতা জানান।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :