ভুয়া প্রশ্ন ফাঁস চক্রের দুই সদস্য আটক

বরিশাল ব্যুরো প্রধান
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০১৯, ১৫:৩০

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুয়া প্রশ্নপত্র সরবরাহকারী চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-৮। এসময় জব্দ করা হয়েছে ভুয়া প্রশ্নপত্র সরবরাহ ও প্রতারণার মাধ্যমে অর্থ সংগ্রহের কাজে ব্যবহৃত একটি কম্পিউটার, মোবাইল ফোন এবং একাধিক সিম কার্ড।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোররাত সোয়া ৫টার দিকে গোপালগঞ্জের মুকসুদপুর এলাকার নিজ বাড়ি থেকে দুইজনকে আটক করা হয়। পরে বেলা ১১টায় বরিশাল নগরীর রূপাতলীতে র‌্যাব-৮ সদরদপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে উপ-অধিনায়ক মেজর সজীবুল ইসলাম সজীব এ সম্পর্কে বিস্তারিত জানান।

আটককৃত দুজন হলেন গোপালগঞ্জের মুকসুদপুর থানার ঢাকপার এলাকার বাসিন্দা ওহাব শেখের ছেলে তারিকুল ইসলাম ও পার্শ্ববর্তী ভাপুরি গ্রামের গোঞ্জর শেখের ছেলে মিলন শেখ।

র‌্যাব-৮ সিপিএসসি’র উপ-অধিনায়ক বলেন, এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে দুই প্রতারক নিজেদের ঘরে বসে psc jsc ssc hsc all exam help line নামক পেইজে ভুয়া প্রশ্নপত্র বিক্রির স্ট্যাটাস দেন। অনেক সুযোগ সন্ধানী শিক্ষার্থী প্রলোভনে পড়ে মোটা অংকের টাকায় ওই ভুয়া প্রশ্নপত্র কিনে প্রতারিত হয়। চক্রটি মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, গোপন গ্রুপে কথোপকথন চালিয়ে শিক্ষার্থীদের প্রলুব্ধ করে ফাঁদে ফেলতো। এর আগেও তারা ভুয়া প্রশ্নপত্রের মাধ্যমে প্রতারণা করেছে বলে র‌্যাবের কাছে স্বীকারক্তি দিয়েছে।

তাদের বিরুদ্ধে মুকসুদপুর থানায় তথ্যপ্রযুক্তি ও প্রতারণার অভিযোগে মামলা হচ্ছে। এই চক্রের সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কি না তা অনুসন্ধান চলছে বলে জানিয়েছেন র‌্যাব কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :