ডাকসু নির্বাচনে প্যানেল দিল ছাত্রদলও

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:০৮ | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫২

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে অংশ নিতে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেছে দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল।

প্যানেলে সহসভাপতি (ভিপি) পদে মোস্তাফিজুর রহমান; সাধারণ সম্পাদক (জিএস) পদে আনিসুর রহমান খন্দকার অনিক এবং সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে খোরশেদ আলম সোহেল প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সোমবার দুপুরে ছাত্রদলের কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদ‌লের সভাপ‌তি রা‌জীব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান এই প্যানেল ঘোষণা করেন।

ছাত্রদলের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মিনহাজুল আবেদীন ভুইয়া ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া প্যানেলে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদকে জাফরুল হাসান নাদিম; বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকে মাকসুদুর রহমান; কমনরুম ও ক্যাফেটেরিয়া বিষয়ক সম্পাদকে কানেতা ইয়ালাম; আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকে আশরাফুল আলম উজ্জ্বল; সাহিত্য ও প্রকাশনা সম্পাদকে মিনহাজ আহমেদ প্রিন্স; সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকে কাইয়ূম উল ইসলাম; ক্রীড়া সম্পাদকে মনিরুজ্জামান মামুন; ছাত্রপরিবহন বিষয়ক সম্পাদকে মাহফুজুর রহমান চৌধুরী; সমাজসেবা সম্পাদকে তৌহিদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সদস্য পদে লড়বেন হাবিবুল বাশার, আরিফ হোসেন, ইকবাল হোসাইন, সাহাব উদ্দিন, মাহমুদুল হাসান, সাফায়াত হাসনাইন সাবিত, তানভীর আজাদী সাকিব, সুলতান মো. সালাউদ্দিন সিদ্দিক, শরীফুল, ইমাম আল নাসের মিশুক, আলমগীর হোসেন।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সভাপতি আল মাহদী তালুকদার ঢাকাটাইমসকে বলেন, ‘আমরা কেন্দ্রের জন্য পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেছি। কিন্তু সব হলের প্যানেল ঘোষণা করতে পারিনি। আমরা সন্দিহান এই স্বল্প সময়ের মধ্য সবাই মনোনয়ন সংগ্রহ করতে পারবে কি না।’

এদিকে ভিপি ও জিএস প্রার্থিতা নিয়ে ছাত্রদলের মধ্যে তীব্র অসন্তোষ সৃষ্টি হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। বৃহত্তর নোয়াখালী, খুলনা, রবিশাল জোনের ছাত্রদলের একটি অংশ নির্বাচনের বর্জনের ডাক দিয়েছে। তাদের অভিযোগ, তাদের অঞ্চল এই নির্বাচনে বঞ্চিত হচ্ছে। তাই তারা নির্বাচনে ছাত্রদলের সঙ্গে থাকবে না।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আল মাহদী তালুকদার বিষয়টি অস্বীকার করেন। তিনি জানান, এমন কোনো ঘটনা ঘটেনি।

এর আগে এই নির্বাচনে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগ। এছাড়া ছাত্রলীগের একটি বিদ্রোহী পক্ষ; কোটা সংস্কার আন্দোলনকারী এবং বাম সংগঠনগুলো পৃথক প্যানেল ঘোষণা করেছে।

দীর্ঘ ২৮ বছর পর ১১ মার্চ ডাকসুর পাশাপাশি হল ছাত্র সংসদের নির্বাচনের তারিখ ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহের শেষ সময় ২৫ ফেব্রুয়ারি। প্রার্থী হওয়ার শেষ সময় ২ মার্চের পরদিন বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত হলগুলোতে স্থাপিত ভোটকেন্দ্রে শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে ভোট দেবেন।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/এনএসএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

পেনশন স্কিম বাতিলের দাবিতে হাবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন

যুক্তরাজ্য গেলেন ঢাবি উপাচার্য, রুটিন দায়িত্বে সীতেশ বাছার

এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের উচ্চশিক্ষার যে সুযোগ দিচ্ছে মালয়েশিয়া

বাহরাইনে এসএসসি পরীক্ষার ফল পেয়ে উচ্ছ্বসিত বাংলাদেশ স্কুলের ছাত্রছাত্রীরা

মাধ্যমিকে বেড়েছে পাসের হার, কমেছে জিপিএ ফাইভ

আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যাকাথনে চ্যাম্পিয়ন শাবিপ্রবি

ঈদের পর থেকে শনিবারও বন্ধ রাখা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

মাদরাসা বোর্ডে জিপিএ-ফাইভ বেড়েছে দ্বিগুণের বেশি

ক্যাম্পাস চালুর দাবি, কুবিতে প্রতীকী ক্লাস

জাতীয় বিশ্ববিদ্যালয় পরিচালনায় আর্থিক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের নির্দেশ উপাচার্যের

এই বিভাগের সব খবর

শিরোনাম :