সেই ‘নিপীড়ক’ অধ্যক্ষকে আইনি সহায়তায় আ.লীগ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৯, ১৪:৫৭

ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাকে আইনি সহায়তা দিয়ে বহিষ্কার হলেন স্থানীয় আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান কাজী বুলবুল সোহাগ।

ওই অধ্যক্ষের পক্ষে মামলা পরিচালনা করায় বুলবুলকে বৃহস্পতিবার বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান। বুলবুল কাজীরবাগ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ওই ইউনিয়েনের চেয়ারম্যান।

আবদুর রহমান জানান, দলের কেন্দ্রীয় নির্দেশে বুলবুলকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। সিরাজ উদ-দৌলাসহ অন্য আসামিদের আইনি সহায়তা দেওয়ায় তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে গতকাল বুধবার বুলবুলকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় উপজেলা আওয়ামী লীগ। আর সে সিদ্ধান্তের কথা বুলবুলকে জানিয়ে দেওয়া হয়েছে বলেও গতকাল গণমাধ্যমকে জানান ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূর হোসেন।

আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুসারে, দলের যে কোনো নেতাকে বহিষ্কারের এখতিয়ার রাখে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ। তবে শৃঙ্খলাভঙ্গের দায়ে কাউকে সাময়িক বহিষ্কারের সুপারিশ করার ক্ষমতা তৃণমূলের রয়েছে। যদিও এ ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার কেন্দ্রীয় কমিটিরই।

সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত এ বছর আলিম পরীক্ষায় অংশ নিচ্ছিলেন। ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে ‘শ্লীলতাহানির’অভিযোগ এনে গত মার্চে সোনাগাজী থানায় একটি মামলা করে নুসরাতের পরিবার।

সেই মামলা তুলে না নেওয়ায় অধ্যক্ষের অনুসারীরা গত শনিবার পরীক্ষার কেন্দ্র থেকে কৌশলে ডেকে নিয়ে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। শনিবার রাতেই ঢামেক হাসপাতালের ভর্তি করা হয়। অবস্থা সংকটাপন্ন হওয়ায় সোমবার তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। ১০৮ ঘণ্টা আইসিইউতে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে বুধবার রাত সাড়ে নয়টায় মারা যান নুসরাত।

আজ সকালে ময়নাতদন্ত শেষে তার মরদেহ নিয়ে পরিবার বাড়ির পথে রয়েছেন। বাদ আছর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

ঢাকাটাইমস/১১এপ্রিল/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক 

বিএনপির লিয়াজোঁ কমিটির সঙ্গে লেবার পার্টির বৈঠক

সরকার সহিংসতা করে দায় আমাদের ওপর চাপিয়েছে: নজরুল ইসলাম

আ স ম রবের বাসভবনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল 

সমমনা জোটের সঙ্গে বৈঠকে বিএনপির লিয়াজোঁ কমিটি

তিস্তা প্রকল্পের সম্প্রসারণের নামে গাছ কাটা নির্মমতা: ন্যাপ 

শহীদ মিনারে আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

বিভাজন থেকে বেরিয়ে সবাইকে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করা উচিত: মির্জা ফখরুল 

এদেশে এসে যারা দাপট দেখাবে তাদের ক্ষমতা মধ্যপ্রাচ্যেই সংকুচিত: ওবায়দুল কাদের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :