নারী নিপীড়ন: সামাজিক ও রাজনৈতিক প্রতিরোধ গড়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ এপ্রিল ২০১৯, ২২:০৬ | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৯, ২১:৩৯

নারী নিপীড়নের বিরুদ্ধে সামাজিক ও রাজনৈতিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছে গণসংহতি আন্দোলন।

শুক্রবার বিকালে সংগঠনের মোহাম্মদপুর থানা কমিটির উদ্যোগে ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যায় জড়িতদের বিচারের দাবিতে এক মানববন্ধনের আয়োজন করা হয়।

বাসস্ট্যান্ড সংলগ্ন আল্লাহ করিম মসজিদের সামনে আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে এ আহ্বান জানান কমিটির আহব্বায়ক মনিরুল হুদা বাবন। 

তিনি বলেন, ‘সারাদেশে যে অব্যাহত নারী নির্যাতন চলছে এর পেছনে সবচেয়ে বড় কারণ সমাজে মানবিক মূল্যবোধের অবক্ষয়। এ নিপীড়নের বিরুদ্ধে আমাদের সামাজিক ও রাজনৈতি প্রতিরোধ গড়ে তুলতে হবে।’

মানববন্ধনে বক্তারা প্রশ্ন রেখে বলেন, ১৯৭১ সালের ধর্ষকদের বিচার যদি দ্রুত বিচার ট্রাইব্যুনালে হতে পারে, তাহলে এই সময়ের ধর্ষকদের বিচার কেনো দ্রুত বিচার ট্রাইব্যুনালে হবে না।

সারাদেশে সব স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়ন বিরোধী সেল গঠন করার তাগিদ দিয়ে দোষীদের সর্বোচ্চ শাস্তি কার্যকর করার দাবিও তুলে ধরা হয় মানববন্ধন থেকে। একই সঙ্গে পরীক্ষা কেন্দ্রে সন্ত্রাসী হামলার জন্য পুলিশকে দায়ী করেন গণসংহতি নেতারা।

অন্যান্যদের মধ্যে মানববন্ধনে অংশ নেন মোহাম্মদপুর থানা গণসংহতি আন্দোলনের সদস্য সচিব ফাইয়াজ অনি, সদস্য আপন রহমান ও পারভেজ সুমনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

ঢাকাটাইমস/১৯এপ্রিল/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :