রংপুরের চার জেলায় বাস ধর্মঘট

দিনাজপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৯, ১৭:১০

মাদক তল্লাশির নামে শ্যামলী পরিবহনের এক চালককে পিটিয়ে হত্যার প্রতিবাদে দিনাজপুরসহ রংপুর বিভাগের চার জেলায় অনির্দিষ্ট কালের পরিবহন ধর্মঘট শুরু করেছে মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে জেলার সকল প্রকার যানবাহন বন্ধ রাখা হয়েছে।

রংপুর বিভাগের দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী জেলায় চলছে এই পরিবহন ধর্মঘট। সকাল থেকে জেলাগুলোতে দূর পাল্লার বাসসহ আন্তঃজেলার সকল রুটের বাস চলাচল বন্ধ থাকতে দেখা যায়। এতে চরম দুর্ভোগে রয়েছেন সাধারণ মানুষ।

এদিকে নিহত শ্রমিক জালাল উদ্দিন (৫০) এর গ্রামের বাড়ি দিনাজপুরে বইছে শেককের মাতম। তিনি দিনাজপুরের দশমাইল এলাকার দরবারপুর গ্রামের আফজাল হোসেনের ছেলে।
মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে মাদক তল্লাশির নামে ডিবি পুলিশ পরিচয়ে শ্যামলী পরিবহনের এক চালককে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এই ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। যতদিন পর্যন্ত দোষীদের গ্রেপ্তার না করা হবে ততদিন এই ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানান দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি।

জানা গেছে, গত ২২এপ্রিল সোমবার দিবাগত রাত একটার দিকে কক্সবাজার থেকে চট্টগ্রাম আসার পথে পটিয়া উপজেলার শিকলবাহা এলাকায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয় দিয়ে শ্যামলী পরিবহনের একটি বাস আটক করা হয়। এ সময় চালক জালাল উদ্দিনকে বাস থেকে নামিয়ে কয়েকজন ইয়াবা রাখার সন্দেহে তল্লাশির চালায় এবং পাশে নিয়ে গিয়ে মারধর করে। পরে তাকে বাসে গুরুতর আহত অবস্থায় ফেলে রেখে তারা পালিয়ে যান। চালক জালালকে আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢাকাটাইমস/২৫এপ্রিল/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :