ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় হামলা

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৯, ২১:১৮

বরিশালের গৌরনদী উপজেলা সদরে সরকারি গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে ঢুকে ছাত্রীদের উত্ত্যক্ত করে আসছিল কয়েকজন ছাত্র। ছাত্রী উত্ত্যক্তের প্রতিবাদ করায় শনিবার সকালে বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক ও সদ্যঘোষিত গৌরনদী পৌর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক শক্তি বিশ্বাসের ওপর স্কুল ক্যাম্পাসে মারধর করে ওই বিদ্যালয়ের কয়েকজন ছাত্র ও বহিরাগতরা।

এ ঘটনায় শনিবার গৌরনদী মডেল থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী, স্থানীয় লোকজন, শিক্ষক ও পুলিশ জানান, চলতি বছর এসএসসি পরীক্ষা দিয়ে সদ্য বিদায় নেয়া কয়েক ছাত্র ও তাদের সহযোগী বহিরাগতরা স্কুল চলাকালে নিয়মিতভাবে বিদ্যালয়ে ঢুকে ছাত্রীদের উত্ত্যক্ত করে আসছিল। এ বিষয়ে বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক ও সদ্যঘোষিত গৌরনদী পৌর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক শক্তি বিশ্বাস প্রায়ই প্রতিবাদ করে ছাত্র ও বহিরাগতদের স্কুল থেকে তাড়িয়ে দিতেন। এ নিয়ে বেশ কিছুদিন যাবত বখাটেরা শক্তি বিশ্বাসের ওপর ক্ষিপ্ত ছিল।

সরকারি গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক ও আওয়ামী লীগ নেতা শক্তি বিশ্বাস অভিযোগ করে বলেন, চলতি বছর এসএসসি পরীক্ষা দিয়ে স্কুল থেকে বিদায় নেন ওই স্কুলের ছাত্র আহাদ, ইমন, সাইদুল ইসলাম, শান্ত, রিফাত খান ও সোহেল মিনা। প্রতিদিনই তারা ক্লাস চলার সময়ে স্কুলে ঢুকে মেয়েদের উত্ত্যক্ত করে থাকে। স্কুল ক্যাম্পাস থেকে তাদের তাড়িয়ে দিতে গিয়ে প্রায়ই বখাটেদের সঙ্গে আমার তর্কাতর্কির ঘটনা ঘটে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে আহাদ, ইমন, সাইদুল ইসলাম, শান্ত, রিফাত খান, সোহেল মিনাসহ কিছু বহিরাগত স্কুলে ঢুকে ছাত্রীদের উত্ত্যক্ত শুরু করে। খবর পেয়ে আমি বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফারুক হোসেনকে সঙ্গে নিয়ে ধাওয়া করি। তারা দৌড়ে কিছুদূর গিয়ে স্কুল চত্বরে দাঁড়িয়ে যায়। এসময় আমার সঙ্গে তর্কে লিপ্ত হয় তারা। কথা কাটাকাটির এক পর্যায়ে বখাটেরা আমার ওপর হামলা চালায়। পরে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সরকারি গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অলিউল্লাহ বলেন, বখাটের উৎপাতে বিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করতে সমস্যা হচ্ছে। দুপুরে শিক্ষকের ওপর হামলার বিষয়টি প্রশাসনকে লিখিতভাবে জানানো হয়েছে।

এ প্রসঙ্গে গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত)মাহাবুবুর রহমান বলেন, শিক্ষকদের ওপর ছাত্রদের হামলা মেনে নেয়ার মত নয়। বখাটেদের বিরুদ্ধে আইনগতভাবে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :