চাকরি দেয়ার নামে প্রতারণা, ব্রাহ্মণবাড়িয়ায় যুবক আটক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ মে ২০১৯, ২০:৪৭ | প্রকাশিত : ০৫ মে ২০১৯, ১৯:৪৯

প্রবেশপত্র-নিয়োগপত্র সবই পেয়েছেন ফরহাদুল আমিন মামুন। সেখানে নিয়োগ কমিটির চেয়ারম্যান হিসেবে মুন্সিগঞ্জের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্র্রেটের স্বাক্ষর এবং সিল রয়েছে। শুধু চাকরিতে যোগদান বাকি। এমন অবস্থায় রবিবার ধরা পড়ল মামুনকে দেয়া সবকিছুই ভুয়া। প্রতারক আবু বক্কর শাহিনও ধরা পড়েন হাতেনাতে। রবিবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব থেকে তাকে আটক করে পুলিশ। তিনি কসবার গোপীনাথপুর ইউনিয়নের বাসিন্দা।

ভুয়া নিয়োগপ্রাপ্ত ফরহাদুল আমিন মামুন জানান, তাকে মুন্সিগঞ্জ চিফ জুডিশিয়াল আদালতে অফিস সহকারীর চাকরি দেবে বলে তিন লাখ টাকার চুক্তি করে শাহিন। এরপর সে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র প্রদান করাসহ কয়েক ধাপে ১৮ হাজার টাকা গ্রহণ করে তার কাছ থেকে। রবিবার আরো এক লাখ টাকা নিতে শাহিন ব্রাহ্মণবাড়িয়ায় আসে। শহরের সুপার মার্কেট এলাকা থেকে এই টাকা নেয়ার কথা ছিল শাহিনের। পরে মামুন তার এক বড় ভাইয়ের সামনে টাকা দেবে বলে শাহিনকে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে নিয়ে আসে।

মামুনকে দেয়া নিয়োগপত্রটি দেখে প্রেসক্লাবের সাধারন সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীর সন্দেহ হলে তিনি তাৎক্ষণিক বিষয়টি আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এবং মন্ত্রীর সাবেক একান্ত সচিব কসবা উপজেলা চেয়ারম্যান রাশেদুল কায়সার ভূইয়া জীবনকে অবহিত করেন। তারা দুজনেই ওই প্রতারককে পুলিশে সোপর্দ করতে বলেন। এরপর পুলিশ এসে আবু বক্কর শাহিনকে আটক করে নিয়ে যায়। আবু বক্কর ২ মে মুন্সিগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্র্রেট স্বাক্ষরিত একটি নিয়োগপত্র দেয় মামুনকে। যেখানে ৯ মে যোগদানের কথা বলা হয়েছে। এর আগে ইস্যুর তারিখ ছাড়া ২৬ এপ্রিল লিখিত পরীক্ষা অনুষ্ঠানের একটি প্রবেশপত্র দেয়া হয় মামুনকে। মামুন ওই পরীক্ষা দিতে ঢাকা গেলে তাকে পরীক্ষা দিতে হবে না এবং তার চাকরি হয়ে গেছে বলে জানায় শাহিন। বিজয়নগর উপজেলার ইসলামপুর কলেজে একই সাথে পড়াশোনা করার সুবাদে মামুন ও শাহিনের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক গড়ে উঠে।

(ঢাকাটাইমস/৫মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :