পর্দায় এবার জয়া-প্রসেনজিৎ রসায়ন

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫৯

বাংলাদেশের পাশাপাশি গত ছয় বছর ধরে কলকাতার ছবিতেও কৃতিত্বের সঙ্গে অভিনয় করছেন দুই বাংলার জনপ্রিয় তারকা জয়া আহসান। তারই ধারাবাহিকতায় চলতি বছরে ওপার বাংলার পরিচালক অতনু ঘোষের ‘বিনিসুতোয়’ ছবিতে অভিনয় করেছেন জয়া। এই পরিচালকের সঙ্গে এটি জয়ার প্রথম কাজ। ছবিটি রয়েছে মুক্তির অপেক্ষায়।

নতুন খবর হচ্ছে, প্রথম ছবি ‘বিনিসুতোয়’ মুক্তির আগেই বাংলাদেশি তারকা জয়া আহসানকে নিয়ে আরও একটি ছবির ঘোষণা দিয়েছেন পরিচালক অতনু ঘোষ। নাম ‘রবিবার’। ‘বিনিসুতোয়’ ছবিতে জয়ার কাজ দেখে পরিচালক নাকি তখনই ঠিক করে ফেলেন, পরের গল্পেও তার জয়াকে চাই।

অতনু ঘোষের কথায়, ‘রবিবার’ নির্মাণের ইচ্ছা আমার অনেকদিন আগের। কিন্তু ঠিকঠাক পাত্র-পাত্রী পাচ্ছিলাম না। এরপর জয়াকে নিয়ে যখন ‘বিনিসুতোয়’-এর শুটিং করছিলাম, তখন পুরনো ইচ্ছাটা আবার মাথাচাড়া দিয়ে ওঠে।’

জয়ার নতুন এ ছবি সম্পর্কে আরও একটি গুরুত্বপূর্ণ ও চমকপ্রদ তথ্য হচ্ছে, এখানে তার বিপরীতে অভিনয় করবেন কলকাতার ‘বুম্বাদা’ খ্যাত সুপারস্টার অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। পরিচালক অতনু ঘোষের সঙ্গে দ্বিতীয়বারের মতো কাজ করতে চলেছেন জয়া ও প্রসেনজিৎ দুজনেই।

এ প্রসঙ্গে পরিচালক অতনু ঘোষ বলেন, ‘জয়া আহসান কাঁটাতারের বেড়া পেরিয়ে এপার বাংলায় (পশ্চিমবঙ্গ) অসাধারণ সব কাজ করছেন। তার সঙ্গে কাজ করা সত্যিই আনন্দের। আমি মনে করি, প্রসেনজিৎ-জয়ার জুটি দুই বাংলাতেই গ্রহণযোগ্য হবে।’

পরিচালকের প্রশংসার উত্তরে জয়া আহসান বলেন, ‘অতনু ঘোষের মতো একজন পরিচালকের কাছ থেকে এমন প্রশংসা পাওয়া সৌভাগ্যের বিষয়। খুবই ভালো লাগছে তিনি আমার ওপর আস্থা রেখেছেন ভেবে।’

গত মঙ্গলবার কলকাতায় আনুষ্ঠানিকভাবে ‘রবিবার’-এর পোস্টার প্রকাশ করা হয়। সেই অনুষ্ঠানে পরিচালক অতনু ঘোষ, নায়ক প্রসেনজিৎ ও নায়িকা জয়া আহসানসহ অনেকেই উপস্থিত ছিলেন। সেখানে ছবি নিয়ে নানা ভাবনার কথা তুলে ধরেন তারা।

এদিকে মুক্তির অপেক্ষায় থাকা ‘বিনিসুতোয়’ ছবিতে জয়া অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তীর বিপরীতে। বর্তমানে নায়িকা ব্যস্ত কলকাতার আরেক ছবি ‘ভূতপরী’-এর শুটিং নিয়ে। সুরিন্দর ফিল্মস ও কোয়েল মল্লিক নিবেদিত এই ছবির নাম ভূমিকায় থাকছেন জয়া আহসান।

জয়ার কলকাতা যাত্রা শুরু হয়েছিল ২০১৩ সালে অরিন্দম শীলের ‘আবর্ত’ ছবির মাধ্যমে। এরপর একে একে ইন্দ্রনীল রায় চৌধুরীর ‘একটি বাঙালি ভূতের গপ্পো’, সৃজিত মুখোপাধ্যায়ের ‘রাজকাহিনী’ এবং কৌশিক গাঙ্গুলীর ‘বিসর্জন’সহ গোটা দশেক ছবিতে তিনি অভিনয় করেন। ওপার বাংলা থেকে একাধিকবার জিতেছেন শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কারও।

ঢাকাটাইমস/১২ সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত