তর্ক করায় বৃদ্ধকে গাড়ির সঙ্গে বেঁধে রাখল পুলিশ

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৫ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৪৪

লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলায় আফছার আলী নামে এক বৃদ্ধকে হাত ও কোমরে বৈদ্যুতিক তার দিয়ে গাড়ির সঙ্গে বেঁধে রেলওয়ে থানা পুলিশ নির্যাতন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রেলওয়ের জায়গা উদ্ধারে উচ্ছেদ অভিযান চালাতে এলে তর্ক করায় বৃদ্ধকে এই শাস্তি দেয় পুলিশ।  

মঙ্গলবার সকালে জেলার কাকিনা রেলস্টেশন এলাকায় জনসস্মুখে ওই বৃদ্ধকে বেঁধে রাখা হয়। আটক বৃদ্ধ উপজেলার তালুক বানী নগর এলাকার মৃত আহম্মেদ শেখের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, লালমনিরহাট রেলওয়ে বিভাগ সারা জেলায় রেলওয়ের জমি উদ্ধারে উচ্ছেদ অভিযান চালাচ্ছে। মঙ্গলবার সকালে লালমনিরহাট বিভাগীয় রেলওয়ের পরিদর্শক ইঞ্জিনিয়ার ডিএন মজুমদারের নেতৃত্বে জেলার কাকিনা রেলওয়ে স্টেশন এলাকায় উচ্ছেদ অভিযান শুরু হয়। এসময় রেলওয়ে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডতায় জড়িয়ে পড়েন বৃদ্ধ আফছার আলী। এতে ক্ষিপ্ত হয়ে রেলওয়ে পুলিশ কর্মকর্তা মিজানুর রহমান মিজান ওই বৃদ্ধকে বৃষ্টির মধ্যে উচ্ছেদ অভিযানের গাড়ির সঙ্গে বৈদ্যুতিক তার দিয়ে হাত ও কোমরে বেঁধে আটকে রাখে। এক পর্যায়ে ওই উচ্ছেদ অভিযানের গাড়িটি পাশের হাতীবান্ধা রেলওয়ে স্টেশনে পৌঁছলে উপস্থিত জনতার প্রতিবাদের মুখে পড়ে। অবস্থা বেগতিক দেখে ওই বৃদ্ধকে ছেড়ে দেয় ডিএন মজুমদার। এসময় বিক্ষুব্ধ জনতার কাছে ক্ষমা চান রেলওয়ে পুলিশের কর্মকর্তা মিজানুর রহমান মিজান।

তবে ডিএন মজুমদার বলেন, বৈদ্যুতিক তার দিয়ে ওই বৃদ্ধকে বেঁধে রাখার বিষয়টি আমার জানা ছিল না। আমি দেখামাত্রই বৃদ্ধকে ছেড়ে দিয়েছি। 

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/জেবি) 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :