রাবি উপাচার্যের বক্তব্য প্রত্যাহার ও উপ-উপাচার্যের পদত্যাগ দাবি

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০১৯, ২৩:৫৫

বক্তব্য শেষে ‘জয় হিন্দ’ বলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের বক্তব্য প্রত্যাহার ও ফোনালাপ ফাঁসের ঘটনায় উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার পদত্যাগের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

মঙ্গলবার সন্ধ্যায় পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে মশাল মিছিলের আয়োজনে ছিলো বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, রাকসু আন্দোলন মঞ্চ ও শাখা ছাত্র ফেডারেশন।

মশাল মিছিলের পূর্বে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, প্রাধ্যক্ষ ও প্রশাসনের ব্যক্তিবর্গ আন্দোলনকারীদের সাথে বিষয়টি নিয়ে কথা বলেন।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান আলোচিত ঘটনাগুলো নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে আগামী ৩ অক্টোবরের মধ্যে সাক্ষাতের আহ¦ান জানান। এর প্রেক্ষিতে আন্দোলন স্থগিত করেন আন্দোলনকারীরা।

সেখানে উপস্থিত বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক মোরশেদুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় উপাচার্য বক্তব্যের মধ্যে ‘জয় হিন্দ’ উল্লেখ নিয়ে প্রশাসন থেকে যে ব্যাখ্যা দেওয়া হয়েছে সেটি গ্রহণযোগ্য নয়। বক্তব্যটি ত্রুটিপূর্ণ দাবি করে কারা সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়াচ্ছে এবং ক্যাম্পাস অস্থিতীশিল করতে চাচ্ছে তার সুষ্পষ্ট ব্যাখ্যা দাবি করেন তিনি। একই সাথে উপাচার্যকে তার বক্তব্য দেওয়ার আহবান জানানো হয়।

আন্দোলনকারী রাকসু আন্দোলন মঞ্চের নেতা আব্দুল মজিদ অন্তর বলেন, উপ-উপাচার্য অধ্যপক ড. চৌধুরী মোহম্মদ জাকারিয়ার ফোনালাপ ফাঁস বড় দুর্নীতির অংশ বলে মনে করি। আমরা তার পদত্যাগ চাই। যদি পদত্যাগ না করেন তাহলে শিক্ষার্থীদের নিয়ে বড় আন্দোলনের ঘোষণা দেন। এ সময় শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি রাশেদ রিমন, সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে পরে এক সংবাদ সম্মেলনে শাখা প্রগতিশীল ছাত্রজোটের পক্ষথেকেও একই দাবি জানানো হয়।

সেখানে ছাত্রজোটের মুখপাত্র শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক শাকিলা খাতুন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি শাহরিয়ার রিদম প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/০১অক্টোবর/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে একমাত্র ছাত্রীহলের নাম পরিবর্তন

প্রাক মুঘল আমলের ঢাকার ইতিহাস বের করার তাগিদ

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মোবাইল ফটোগ্রাফি প্রদর্শনী অনুষ্ঠিত

পেনশন স্কিম বাতিলের দাবিতে হাবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন

যুক্তরাজ্য গেলেন ঢাবি উপাচার্য, রুটিন দায়িত্বে সীতেশ বাছার

এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের উচ্চশিক্ষার যে সুযোগ দিচ্ছে মালয়েশিয়া

বাহরাইনে এসএসসি পরীক্ষার ফল পেয়ে উচ্ছ্বসিত বাংলাদেশ স্কুলের ছাত্রছাত্রীরা

মাধ্যমিকে বেড়েছে পাসের হার, কমেছে জিপিএ ফাইভ

আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যাকাথনে চ্যাম্পিয়ন শাবিপ্রবি

ঈদের পর থেকে শনিবারও বন্ধ রাখা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

এই বিভাগের সব খবর

শিরোনাম :