চাটমোহর স্টেশনকে দুর্গন্ধমুক্ত করলেন তরুণরা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০১৯, ১৮:২৫

পাবনার চাটমোহর রেলস্টেশন। ঢাকাসহ উত্তরাঞ্চল এবং দক্ষিণাঞ্চলের সাথে ট্রেন পথে যাতায়াতের অন্যতম স্টেশন এটি। কর্তৃপক্ষের নজরদারি এবং সাধারণ মানুষের সচেতনতার অভাবে ময়লা ভাগাড়ে পরিণত হয়েছিল গুরুত্বপূর্ণ এই স্টেশনটি।

এমন অবস্থা থেকে পরিত্রাণ পেতে এবং সচেতনতা বাড়াতে এগিয়ে এলেন স্থানীয় কয়েকজন তরুণ। সোমবার তারা কয়েকজন শ্রমিক নিয়ে পুরো স্টেশন এলাকা আবর্জনামুক্ত করেন।

এতে হঠাৎ করেই পাল্টে যায় চাটমোহর স্টেশনের পরিবেশ। সাধারণ মানুষ ও রেলযাত্রীরা যত্রতত্র মলমূত্র ত্যাগ করছেন না এবং আবর্জনা ফেলছেন না। সেই সাথে ‘দুর্গন্ধযুক্ত’ স্টেশন ‘দুর্গন্ধমুক্ত’ হলো। শুধু তাই নয়, সচেতনতা বাড়াতে তারা স্টেশনজুড়ে সচেতনতামূলক ফেস্টুনও লাগিয়েছেন। এর আগে এই তরুণরাই রেলস্টেশনে স্থাপন করেন ‘মানবতার দেয়াল’। তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্টেশনের যাত্রী এবং এলাকার সাধারণ মানুষ।

চাটমোহর রেল স্টেশনে মানবতার দেয়ালের প্রতিষ্ঠাতা রবিউল করিম রনি জানান, সবার আগে আমাদের নিজেদের শুদ্ধ হতে হবে। তবেই সমাজে পরিবর্তন সম্ভব। স্টেশনটিতে দাঁড়ানোই যেত না। আমরা এই পরিচ্ছন কার্যক্রম শুরু করেছি। আশা করছি, এতে সাধারণ যাত্রীরা উপকৃত হবেন। পাশাপাশি সবার সচেতন হতে হবে। এছাড়া সংশ্লিষ্ট কর্তৃপক্ষও প্লাটফর্মের পরিবেশ নিশ্চিত করতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/৪অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :