ইন্দোর টেস্ট নিয়ে সচেতন কোহলিরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৯, ১৬:১০

টেস্ট সিরিজ এখনও শুরু হয়নি। এখন থেকেই ইডেনের দিন-রাতের টেস্টের ভাবনা টিম ইন্ডিয়ার মাথায়। বৃহস্পতিবার থেকে ইন্দোরের হোলকার স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে ভারত। প্রথম টেস্টের পর তিন দিনের সংক্ষিপ্ত ব্যবধান কাটিয়ে আগামী ২২ নভেম্বর থেকে ইডেনে প্রথমবার কৃত্রিম আলোয় গোলাপী বলে টেস্ট খেলবে বিরাট কোহলি শিবির।

যেহেতু এর আগে কখনো গোলাপি বলে ডে-নাইট টেস্ট খেলেনি ভারত, তাই ইডেনের ঐতিহাসিক ম্যাচে মাঠে নামার আগে প্রস্তুতিতে খামতি রাখতে চান না বিরাটরা। দুই টেস্টের মাঝে হাতে সময় কম বলে ইন্দোরেই গোলাপি বলে অনুশীলন শুরু করছে ভারত। ভারতীয় টিম ম্যানেজমেন্টের তরফে মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের চিফ পিচ কিউরেটর এসএস চৌহানের কাছে অনুরোধ করা হয় মঙ্গলবার সন্ধ্যায় ভারতীয় দলের জন্য বিশেষ প্রাক্টিস সেশন আয়োজনের।

এসএস চৌহানই সংবাদমাধ্যমকে জানান ভারতীয় দল মঙ্গলবার বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এক ঘন্টা ফ্লাড লাইটে কালো সাইটস্ক্রিন লাগিয়ে গোলাপি বলে অনুশীলন করবে। তিনি এটাও স্পষ্ট করে দেন যে, ভারতীয় টিম ম্যানেজমেন্টের তরফে এই বিশেষ প্রাক্টিস সেশন আয়োজনের অনুরোধ করা হয়েছিল।

ভারত ও বাংলাদেশ দু’দল এই প্রথমবার দিন-রাতের টেস্ট খেলবে, অথবা ভারতের মাটিতে এই প্রথমবার গোলাপি বলে দিন-রাতের টেস্ট ম্যাচ আয়োজিত হবে এমনটাই নয়। উল্লেখযোগ্য বিষয় হল এই প্রথমবার দিনরাতের টেস্ট খেলা হবে এসজি বলে। এর আগে যে ১১টি দিন-রাতের টেস্ট খেলা হয়েছে তার সবকটিই হয় কোকাবুরা না হলে ডিউক বলে খেলা হয়েছে। এসজি সংস্থার তরফে ভারতীয় বোর্ডে প্রথম দফার গোলাপি বল যোগান দেওয়া হয়েছে গত সপ্তাহেই। ভারত-বাংলাদেশ দু’দলের যথাযথ প্রাক্টিসের জন্যই আগেভাগে বল পাঠিয়ে দেওয়া হয়েছে ভারতীয় বোর্ডে।

যেহেতু ভারত বাংলাদেশ প্রথম টেস্ট খেলা হবে এসজি বলে, তাই একই সিরিজে দুটি আলাদা সংস্থার বল ব্যবহার সম্ভব নয়। এর আগে ভারতে দিন-রাতের দলিপ ট্রফির ম্যাচ খেলা হয়েছিল গোলাপি কোকাবুরা বলে। ইন্দোরে লাল এসজি বলে টেস্ট খেলার পর ইডেনে কোকাবুরা বল ব্যবহার করা সম্ভব নয় একই সিরিজে দুটি আলাদা কোম্পানির বল ব্যবহার করা যাবে না বলেই।

(ঢাকাটাইমস/১২ নভেম্বর/এআইএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :