মৌলভীবাজার অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের সংবর্ধনা

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০১৯, ১৮:১৫

মৌলভীবাজার জেলার অনলাইন অ্যাক্টিভিস্টদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম মৌলভীবাজার অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের উদ্যোগে তাকমিল ফিল হাদিস (মাস্টার্স) উত্তীর্ণ শিক্ষার্থী সংবর্ধনা ও ইসলামি সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। বৃহস্পতিবার বেলা ৩টা থেকে মৌলভীবাজার শহরস্থ রুমেল কমিউনিটি সেন্টারে শুরু হয়ে রাত ১১টায় জমকালো আয়োজনের মাধ্যমে শেষ হয় এই অনুষ্ঠান।

মৌলভীবাজার অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের সভাপতি, সাংবাদিক ও কলামিস্ট প্রিন্সিপাল এহসান বিন মুজাহিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড (বেফাক) এর কেন্দ্রীয় সহ-সভাপতি ও মৌলভীবাজার উলামা পরিষদের সভাপতি শায়খুল হাদিস আল্লামা আব্দুল বারী ধর্মপুরী। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন সিলেটের গহরপুর মাদ্রাসার প্রিন্সিপাল ও বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড (বেফাক) এর কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিন রাজু।

অনুষ্ঠানে বিশেষ আলোচক ছিলেন-লেখক ফোরাম মৌলভীবাজারের সভাপতি, লেখক, গবেষক ও ব্যাংকার অ্যাডভোকেট মোহাম্মদ আবু তাহের, বিশিষ্ট লেখক ও ইসলামী চিন্তাবিদ মাওলানা রুহুল আমীন সাদী, সাংবাদিক ও কলামিস্ট ইসমাইল মাহমুদ।

ফোরামের সেক্রেটারি মুহাম্মদ আশিকুর রহমান ও সহ-সম্পাদক শাহ মুহাম্মাদ মিসবাহর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন রায়পুর মামরকপুর টাইটেল মাদ্রাসার প্রিন্সিপাল ও মৌলভীবাজার উলামা পরিষদের সেক্রেটারি মাওলানা গিয়াস উদ্দিন, বরুণা টাইটেল মাদরাসার সদরে নায়েবে মুহতামিম মাওলানা শেখ নুরে আলম হামিদী, শ্রীমঙ্গল জামেয়া ইসলামিয়া বালক-বালিকা টাইটেল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুশ শাকুর, জামেয়া রাহমানিয়া মাদরাসার মুহতামিম মাওলানা জামিল আহমদ আনসারী, মুন্সিবাজার টাইটেল মাদ্রাসার ভারপ্রাপ্ত মুহতামিম মাওলানা আব্দুল মতিন, আনোয়ারা বেগম মহিলা টাইটেল মাদ্রাসার মুহতামিম মাওলানা মুজিবুর রহমান মুজাহিদ, নুরুল কুরআন মাদ্রাসার মুহতামিম মাওলানা আহমদ বেলাল, কালিয়ারগাঁও টাইটেল মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা মুজিবুর রহমান, বরুণা টাইটেল মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা মুফতি হিফজুর রহমান ফুয়াদ, বলরামপুর টাইটেল মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা মুফতি ওলিউর রহমান জাকির, মৌলভীবাজার অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের পৃষ্ঠপোষক মাওলানা লুৎফুর রহমান জাকারিয়া, দারুল আজহার মডেল মাদ্রাসা উসমানী নগর ক্যাম্পাসের প্রিন্সিপাল মাওলানা মিনহজ উদ্দিন মিলাদসহ অর্ধশত উলামায়ে কেরাম।

অনুষ্ঠানে তেলাওয়াত করেন হাফেজ কারী মাওলানা জিয়াউল হক নাসেহ। ইসলামি সংগীত পরিবেশন করে দর্শকদের মাতিয়ে তুলেন স্বর্ণপদকপ্রাপ্ত শিল্পী আবু রায়হান-কলরব, আরিব হাসান কলরব, আবাবিল সাংস্কৃতিক ফোরাম, সূরের কাফেলা ও রাহে নাজাতের শিল্পীরা।

অনুষ্ঠানের প্রথম অধিবেশনে আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের অধীনে ২০১৯ সালের তাকমিল ফিল হাদিস (মাস্টার্স) উত্তীর্ণ ৬৫ জন আলেমের হাতে সংবর্ধনার ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

অনুষ্ঠানে মৌলভীবাজার অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম এর মৌলভীবাজার সদর থানা, রাজনগর উপজেলা, শ্রীমঙ্গল উপজেলা, কমলগঞ্জ উপজেলা এবং কুলাউড়া উপজেলার নেতৃবৃন্দসহ ফোরামের নির্বাহী দায়িত্বশীলরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মৌলভীবাজার অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম ২০১৭ সালের ১৬ নভেম্বর ৬৩ জন অনলাইন অ্যক্টিভিস্টদের নিয়ে ফোরামের কার্যকরী কমিটি গঠনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :