এক টন পেঁয়াজ দুই ঘণ্টায় শেষ

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৯, ২২:১৮

যশোরে খোলাবাজারে শুরু হয়েছে বিদেশ থেকে আমদানি করা টিসিবির পেঁয়াজ। সোমবার বেলা ১১টা থেকে শহরের দড়াটানা মোড়ে একটি পিকআপভ্যানে করে পেঁয়াজ বিক্রি শুরু হয়। এসময় প্রচুর মানুষ লাইনে  দাঁড়িয়ে পেঁয়াজ ক্রয় করেন। 

পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক ও ন্যায্যমূল্য নিশ্চিত করতে যশোরে ৪৫ টাকা  কেজি দরে টিসিবির পেঁয়াজ সোমবার বিক্রি শুরু হয়। সকালে কোন ঘোষণা ছাড়াই শহরের দড়াটানা মেড়ে পিকআপভ্যানে পেঁয়াজ বিক্রি শুরু করেন টিসিবির একজন ডিলার। কম দামে পেঁয়াজ বিক্রি দেখে পথচারীরা লাইনে দাঁড়িয়ে যান। আস্তে আস্তে এ লাইন দীর্ঘ হতে থাকে।

সুমন নামে এক ক্রেতা জানান, বাজারে এক কেজি পেঁয়াজ ২৪০ থেকে ২৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। এ অবস্থায় তাদের পক্ষে পেঁয়াজ কেনা সম্ভব হচ্ছে না। অল্প দামে পেঁয়াজ বিক্রি করতে দেখে তারা লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ সংগ্রহ করছেন। তবে পেঁয়াজের মান ভালো নয় বলে অভিযোগ করেছেন তারা।

টিসিবির ডিলার মাহফুজুর রহমান জানান, টিসিবি থেকে তিন টন পেঁয়াজ উত্তোলন করেছেন। তিন দিনে বিক্রি করতে হবে। প্রথম দিন এক টন পেঁয়াজ দুই ঘণ্টায় শেষ। মঙ্গলবার ও বুধবারও বিক্রি করা হবে। এরপর যদি আবার টিসিবি পেঁয়াজ দেয়, তাহলে তিনি বিক্রি অব্যাহত রাখবেন।

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :