‘খালেদার জামিন নামঞ্জুর করে আদালত শান্তি প্রতিষ্ঠা করেছে’

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
| আপডেট : ১৩ ডিসেম্বর ২০১৯, ২০:২০ | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৯, ২০:১২

খালেদা জিয়ার মতো একজন অপরাধীর জামিন আবেদন খারিজ করে দিয়ে উচ্চ আদালত দেশে আইনের শাসন ও শান্তি প্রতিষ্ঠায় ভূমিকা রেখেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শুক্রবার বিকালে জেলার বিরল উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে এ মন্তব্য করেন।

খালিদ বলেন, গত বৃহস্পতিবার আদালতের একটি রায়কে কেন্দ্র করে কী ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড চালানো হয়েছে, বাংলাদেশের আইন-শৃঙ্খলা বাহিনী শক্ত হাতে তা দমন করেছে।

খালিদ বলেন, বেগম খালেদা জিয়া একজন অপরাধী। দুই-দুইটি মামলায় একটির সাত বছর, আরেকটির ১০ বছর কারাদণ্ড হয়েছে। এমন একজন অপরাধীকে নিয়ে বিএনপি রাজনীতি করতে চায়। একজন অপরাধীকে নিয়ে যখন বাংলাদেশে জঙ্গিবাদ প্রতিষ্ঠা করতে চায়, তখন মহামান্য আদালত ন্যায় বিচার প্রতিষ্ঠা করেছেন। তার জামিন আবেদন খারিজ করার জন্য মহামান্য আদালতকে সাধুবাদ জানাই।

তিনি বলেন, আদালতের একটা দায়িত্ব আছে, বাংলাদেশে শান্তি রাখার এই রায়ের জন্য মহামান্য আদালতকে অভিনন্দন জানাই।

বিএনপির সমালোচনা করে নৌ প্রতিমন্ত্রী বলেন, তারা বেগম খালেদা জিয়ার জামিন চায় না, খালেদা জিয়ার মুক্তি চায় না, তারা খালেদার অসুস্থতা নিয়ে রাজনীতি করতে চায়। তারেক রহমান একজন দণ্ডিত আসামি, তিনি পলাতক জীবনযাপন করছেন। তিনি তার মায়ের মুক্তি চান না, তার মাকে নিয়ে রাজনীতি করতে চান। বাংলাদেশের মানুষকে ইমোশনাল ব্ল্যাকমেল করতে চান। তার চিকিৎসার কথা বলা হচ্ছে, ডাক্তাররা যখন তার চিকিৎসা দিতে চান তখন তিনি চিকিৎসা নিতে চান না, চিকিৎসকদের সহায়তা করেন না।

তিনি বলেন, আজকের এই বাংলাদেশ বঙ্গবন্ধুর আদর্শের উপর দাঁড়িয়ে আছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

মন্ত্রী বলেন, ঘাতকেরা পঁচাত্তরে বঙ্গবন্ধুকে আমাদের কাছ থেকে কেড়ে নিয়েছে; কিন্তু বঙ্গবন্ধুর আদর্শকে কেড়ে নিতে পারেনি। বাংলাদেশ আওয়ামী লীগ একটি আদর্শিক পথযাত্রায় এগিয়ে যাচ্ছে, আমরা সংগ্রামে অবতীর্ণ আছি। বাংলাদেশ আওয়ামী লীগ একটি নীতি ও আদর্শ নিয়ে পথ চলছে বলেই সত্তর বছরেও আওয়ামী লীগ একটি টগবগে রাজনৈতিক দল। যে দলটিকে ভাঙনের জন্য জিয়া-এরশাদ-খালেদা, ওই স্বাধীনতাবিরোধী বঙ্গবন্ধুর খুনি, ফ্রিডম পার্টি আমাদের অনেক নেতাকর্মীকে হত্যা করেছে। এভাবে আওয়ামী লীগকে যত বেশি আঘাত করা হয়েছে, আওয়ামী লীগ ততো বেশি শক্তিশালী হয়েছে।

আওয়ামী লীগকে একটি পরিবার উল্লেখ করে খালিদ বলেন, আওয়ামী লীগের কোন নেতাকর্মী আহত হলে আওয়ামী লীগের সমস্ত নেতাকর্মী ব্যথিত হয়। উন্নয়নের ধারা ধরে রাখতে সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

দিনাজপুর বিরল উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ত্রি-বার্ষিক কাউন্সিলের বিরল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম. আব্দুল লতিফের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার এমপি, প্রধান বক্তা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা আশফাক হোসেন, ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল প্রমুখ।

সঞ্চলনা করেন বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম মোস্তাফিজুর রহমান ফিজার।

পরে দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার, বিরল উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক কাউন্সিলে বিরল পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগরকে সভাপতি ও রমা কান্ত রায়কে সাধারণ সম্পাদক ও সফিকুল আজাদ মনিকে সাংগঠনিক সম্পাদক করে বিরল উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করেন।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সাকিবের বিএনএমে যোগ দেওয়ার বিষয়ে কিছু জানি না: ওবায়দুল কাদের

বিএনপির কেন্দ্রীয় তিন নেতার পদোন্নতি

দুর্নীতি ও ভোটাধিকার হরণ ছাড়া আ.লীগের আর কোনো অর্জন নেই : এবি পার্টি

‘দেশে ইসলামবিদ্বেষী অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে’

ক্ষমতাসীনদের কেউ ভালো নেই: গয়েশ্বর

সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চ

ইফতার পার্টিতে আল্লাহ-রাসুলের নাম না নিয়ে আ.লীগের গিবত গায়: প্রধানমন্ত্রী

বাংলার মাটি থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই: ওবায়দুল কাদের

দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে বন্ধু রাষ্ট্রের সহযোগিতা চাইলেন মঈন খান

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী: আ.লীগের আলোচনা সভায় প্রধানমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :