বাগেরহাটে শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২০, ১৬:৪১

বাগেরহাটে শিক্ষক সংকটে পাঠদান ব্যাহত হওয়ায় শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধন করেছে অভিবাবক ফোরাম। বুধবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত বাগেরহাট প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন হয়।

মানববন্ধনে স্কুলের শিক্ষার্থী, রাজনৈতিক দল ও বিভিন্ন সামাজিক সংগঠন অংশ নেয়। মানববন্ধন শেষে শিক্ষক সংকট নিরসনে অভিভাবক ফোরাম বাগেরহাটের জেলা প্রশাসক মামুনুর রশীদের মাধ্যমে শিক্ষামন্ত্রীর নিকট স্মারকলিপি দেন।

বক্তারা বলেন, শিক্ষায় বাগেরহাট সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এই দুটি স্কুল জেলার সেরা। মেধাবী শিক্ষার্থীরা এখানে সুযোগ পাওয়ার জন্য ভর্তি পরীক্ষা দেয়। তারা এখান থেকে ভালো ফলাফল করে দেশের ভালো প্রতিষ্ঠানে উচ্চ শিক্ষা নেয়ার সুযোগ পায়। উচ্চ শিক্ষা শেষ করে করে দেশ ও জাতির কল্যাণে কাজ করছেন। দীর্ঘদিন এ দুটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক সংকট চলছে। সাড়ে তিন হাজারের বেশি শিক্ষার্থীদের পাঠদান করাতে এখানকার শিক্ষকদের হিমশিম খেতে হচ্ছে।

তারা বলেন, আমাদের ছেলেমেয়েদের পড়ালেখা ঠিকমতো হচ্ছে না। এই সংকট দূর করতে সরকারের কাছে দাবি জানাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন- বাগেরহাট অভিভাবক ফোরামের আহ্বায়ক আহাদ উদ্দীন হায়দার, যুগ্ম আহ্বায়ক আসমাতুল ফাতিমা ময়না, সদস্য সচিব কল্লোল সরকার, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাকি তালুকদার, মহিলা পরিষদের সভাপতি সীতা রাণী দেবনাথ, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান রিজিয়া পারভীন, জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক লুনা সিদ্দিকী ও পৌর মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক তালিয়া খাতুন।

শিক্ষাপ্রতিষ্ঠান দুটোর সভাপতি বাগেরহাটের জেলা প্রশাসক মামুনুর রশীদ বলেন, দেশের সব সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট চলছে। বাগেরহাটের দুটি শিক্ষা প্রতিষ্ঠানের শূন্য পদে শিক্ষক নিয়োগের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে একাধিবার চিঠি পাঠানো হয়েছে। তবে আমাদের এ সমস্যার সমাধানে খণ্ডকালীন শিক্ষক নিয়োগ দেয়ার বিষয়ে ভাবা হচ্ছে।

প্রসঙ্গত, বিদ্যালয় দুটিতে চার শিফটে (প্রভাতী ও দিবা) ৩ হাজার ৭০০ শিক্ষার্থী পড়ালেখা করে। প্রতিটি স্কুলে ৫৩ জন শিক্ষকের পদ রয়েছে। অথচ বাগেরহাট সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে বর্তমানে শিক্ষকের শূন্যপদ ২০টি এবং সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৬ জন। যা প্রয়োজনের তুলনায় অর্ধেক।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :