কাঞ্চন একাডেমির নির্বাচনে শেখ শহীদ প্যানেলের নিরঙ্কুশ জয়

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২০, ১৯:২৮

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী কামারগ্রাম কাঞ্চন একাডেমির ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে পাঁচটি পদের সবকটিতেই জয় পেয়েছে ফরিদপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আরিফুর রহমান দোলনের অনুগামী ফরিদপুর জেলা কৃষক লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য শেখ শহীদুল ইসলাম শহীদের প্যানেল।

বৃহস্পতিবারের নির্বাচনে আলফাডাঙ্গা উপজেলার সাবেক চেয়ারম্যান খান বেলায়েত হোসেনের প্যানেলকে বিপুল ভোটে হারায় শেখ শহীদুল ইসলামের প্যানেল।

সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকাল চারটা পর্যন্ত। পরে ভোটগণনা শেষে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে ৭৪৪ জন ভোটারের মধ্যে ৫২৮ জন ভোট দেন। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে র‌্যাব, পুলিশ, ডিবি, আনসার সদস্য মোতায়েন ছিলো।

শেখ শহীদুল ইসলাম শহীদের প্যানেলে সর্বোচ্চ ভোট পেয়ে অভিভাবক সদস্য নির্বাচিত হয়েছেন মো. মনিরুল ইসলাম লাভলু। তার প্রাপ্ত ভোট ৩১৩। দ্বিতীয় হয়েছেন মো. আব্দুল বাতেন মিয়া। তার প্রাপ্ত ভোট ৩১০। তৃতীয় হয়েছেন মো. লুৎফর রহমান। তার প্রাপ্ত ভোট ২৯৭। চতুর্থ হয়েছেন মো. পলাশ শেখ। তার প্রাপ্ত ভোট ২৯৫।

এছাড়া অভিভাবক (সংরক্ষিত মহিলা) আসনে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সেলিনা জামান রুমা। তার প্রাপ্ত ভোট সংখ্যা ২৯০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রেহানা পারভিন পেয়েছেন ২২২ ভোট।

বর্তমান কমিটির মেয়াদ শেষ হবে আগামী ১৭ মার্চ। নিয়ম অনুযায়ী বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ার এক মাস আগে তা পুনর্গঠনের জন্য নির্বাচনের বিধান রয়েছে। সেজন্যই নির্বাচন অফিসার তফসিল ঘোষণা করেন। পাঁচটি পদের জন্য অভিভাবকদের মধ্যে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

ঢাকাটাইমস/২৩জানুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :