‘বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীন দেশ পেতাম না’

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২০, ২১:৩৯

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ.ম রেজাউল করিম বলেন, আজ আমার জীবনের একটি আনন্দের দিন। যে মানুষটি জন্ম না হলে আমরা এই দেশটাকে পেতাম না। সেই মানুষটিকে আমরা দীর্ঘ অবজ্ঞায় রেখেছি, অবহেলায় রেখেছি।

শুক্রবার সকালে পিরোজপুরের নাজিরপুরে উপজেলা পরিষদ গেট সংলগ্ন মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল কার্যালয় সম্মুখে নবনির্মিত বঙ্গবন্ধুর ম্যূরাল আনুষ্ঠানিক উদ্ভোধন শেষে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 

যুবলীগ নেতা এসএম রোকনুজ্জামানের পরিচালনায় এবং ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমী মোহাম্মদ সায়েফের সভাপতিত্বে এ আলোচনা অনুষ্ঠিত হয়।

মন্ত্রী তার বক্তব্যে বলেন, বিগত দিনগুলোতে ১৫ আগস্ট পালনে একটি চেয়ারের উপর বঙ্গবন্ধুর একটি ছবি রেখে সেখানে ফুল দিয়ে দায়সারা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে আসছিলাম। দীর্ঘদিন অনেক অফিসে বঙ্গবন্ধুর ছবিও ছিল না। আমি জানি, আপনারা যারা প্রকৃত মুক্তিযোদ্ধা তাদের হৃদয়ে এ কারণে রক্তক্ষরণ হতো। কারণ, যে মানুষটির ডাকে সাড়া দিয়ে আপনারা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। আমি নির্বাচিত হওয়ার পর নাজিরপুরে বঙ্গবন্ধুর একটি ম্যূরাল নির্মাণের উদ্যোগ নেই। মুজিব শতবর্ষে আজ সেটা বাস্তবায়ন এবং উদ্বোধন করতে পেরে আমি আনন্দিত।

মন্ত্রী আরও বলেন, নাজিরপুর-পিরোজপুর মহাসড়ক, পিরোজপুর-স্বরূপকাঠী মহাসড়কেও বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণ করা হবে। এছাড়া, আমার নির্বাচনী এলাকার উল্লেখযোগ্য শিক্ষাপ্রতিষ্ঠান ও সরকারি দপ্তরের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- পিরোজপুর পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) নাহিদ ফারজানা সিদ্দিকী, পিরোজপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়, উপজেলা প্রকৌশলী জাকির হোসেন মিয়াসহ উপজেলা আ’লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ,  স্থানীয় সাধারণ জনগন উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :