শোভনের স্থলে সিনেট সদস্য হলেন সাদ্দাম

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩৪ | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩১

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেনকে বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩ এর আর্টিক্যাল ২০(১) (এম) অনুযায়ী তাকে এই মনোনয়ন দেন।

বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এর আগে এর গত বছরের ১৬ সেপ্টেম্বর ছাত্রলীগ থেকে বহিষ্কৃত হওয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য পদ থেকে পদত্যাগ করেন ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। তারই স্থলাভিষিক্ত হলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ২০১১-১২ সেশনের আইন বিভাগে ভর্তি হন। প্রথম বর্ষ পার হতেই তিনি সময় নেন তিন বছর। ২০১২, ২০১৩, ২০১৪ সালের প্রথম বর্ষ ফাইনাল পরীক্ষায় তিনি অকৃতকার্য হন। চতুর্থ বারের চেষ্টায় ২০১৫ সালে তিনি প্রথম বর্ষের পরীক্ষায় উত্তীর্ণ হন।

এরপর ২০১৬ সালে দ্বিতীয় বর্ষের ফাইনাল পরীক্ষায়ও উত্তীর্ণ হতে পারেননি সাদ্দাম হোসেন। ২০১৭ সালের ফাইনাল পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০১৮ সালে তৃতীয় বর্ষে পদার্পণ করেন তিনি। সেই তৃতীয় বর্ষের পরীক্ষা গত বছরের ১৪ জানুয়ারি শুরু হয়। এতেও অকৃতকার্য হন সাদ্দাম। সাত বছরেও অনার্স শেষ করতে পারেননি এই ছাত্রনেতা।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের একটি আদেশে বলা আছে, আট বছরের বেশি কোনো শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের নিয়মিত শিক্ষার্থী হিসেবে অধ্যয়ন করতে পারবেন না। এই আট বছরের মধ্যে ছয় বছরে স্নাতক এবং দুই বছরের মধ্যে স্নাতকোত্তর করতে হবে। তবে সাদ্দাম হোসেন সাত বছরেও স্নাতকের ছাত্রই রয়ে গেছেন।

(ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/এমআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :