প্রতিবন্ধী শিশুদের নিয়ে ভালোবাসার আনন্দ-আড্ডা

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৯

‘বিশ্ব ভালোবাসা দিবসে ভালোবাসি চাহিদা সম্পন্ন শিশুদের’ এই স্লোগানকে সামনে রেখে ভোলায় বিশেষ চাহিদাসম্পন্ন (প্রতিবন্ধী) শিশুদের নিয়ে ব্যতিক্রমী ভালোবাসার আড্ডা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ভোলা চিলড্রেন প্রতিবন্ধী স্কুলে ভোলা রেড ক্রিসেন্ট সোসাইটির যুব রেড ক্রিসেন্ট ইউনিট ও ‘ইয়ুথ পাওয়ার বাংলাদেশ’ নামে একটি সামাজিক সংগঠন দিনব্যাপী এ আয়োজন করে।

এতে ভোলা চিলড্রেন প্রতিবন্ধী স্কুলের শতাধিক শিক্ষার্থী শিশু নৃত্য, গান, বালতিতে বল নিক্ষেপ, বেলুন ফুটানো ও কবিতা আবৃতিসহ নানান প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। পরে শিশুদের মাঝে পুরস্কার বিতরণ ও কেক কেটে ভালোবাসা দিবস ও বসন্তবরণ উদযাপন করা হয়।

নৃত্যে পুরস্কার জিতেছে শ্রবণপ্রতিবন্ধী লিজা, আরিফা, ইয়ারুল, রাব্বাী, মিতু ও সামইয়া। গান গেয়ে পুরস্কার পেয়েছে দৃষ্টিপ্রতিবন্ধী রোজিনা ও সামুইয়া, কবিতায় মানসিক প্রতিবন্ধী রাফসারসহ অন্যরা।

ভোলা চিলড্রেন প্রতিবন্ধী স্কুলের পরিচালক জাকিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন- সংগীতশিল্পী মনজুর আহমেদ, আবৃত্তি শিল্পী ও সাংবাদিক নেয়ামতউল্ল্যাহ, জীবন পুরান আবৃত্তি একাডেমির সভাপতি মশিউর রহমান পিংকু, অগ্রযাত্রা সাংস্কৃতিক সংঘের সাধারণ সম্পাদক সাংবাদিক ছোটন সাহা, ইয়ুথ পাওয়ার বাংলাদেশ প্রতিষ্ঠাতা ও রেডক্রিসেন্ট যুব প্রধান আদিল হোসেন তপু প্রমুখ।

অনুষ্ঠানের আয়োজক ইয়ুথ পাওয়ার বাংলাদেশের প্রতিষ্ঠাতা সাংবাদিক আদিল হোসেন তপু বলেন, বিশ্ব ভালোবাসা দিবসটি বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সঙ্গে ভাগাভাগি করে নিতে এ আয়োজনটি করা হয়েছে। আমরা মনে করি, এই শিশুরাও সমাজের একটি অংশ, ওদের বাদ দিয়ে কোন কিছুই সম্ভব নয়। তাই বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মুখে হাসি ফুটানোর লক্ষ্যে আয়োজনটি করা হয়েছে। এ আয়োজনের মধ্যেই ওদের মুখে হাসি ফুটেছে। এ ধরনের আয়োজনে পিছিয়েপড়া এসব শিশু আরো এগিয়ে যাবে বলে আমরা মনে করছি।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :