সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে না বুয়েট

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০২ | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩৮

কেন্দ্রীয়ভাবে (সমন্বিত) ভর্তি পরীক্ষায় যাচ্ছে না বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। দেশের প্রকৌশল ও প্রযুক্তির এই শীর্ষ শিক্ষালয় আগের মতোই স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বুয়েটের শিক্ষা পরিষদের (অ্যাকাডেমিক কাউন্সিল) বুধবারের সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে বৃহস্পতিবার নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান।

সম্প্রতি দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ই সম্মত হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছিল। তবে বুয়েট ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ চট্টগ্রাম ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয়ভাবে ভর্তি পরীক্ষায় অনাগ্রহ দেখিয়ে আসছে। এর মধ্যে বৃহস্পতিবার বুয়েট তাদের সিদ্ধান্ত জানিয়ে দিল।

বুয়েটের ছাত্রকল্যাণ উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান সাংবাদিকদের বলেন, ‘দীর্ঘদিন ধরে বুয়েটে যে প্রক্রিয়া অবলম্বন করা হতো সেই প্রক্রিয়া অনুযায়ী পরবর্তী শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আমাদের বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ছে।’

এসময় তিনি পাবলিক বিশ্ববিদ্যালয়েগুলোতে সমন্বিত ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্তকে সাধুবাদ জানান।

উল্লেখ্য, বুয়েট প্রথমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছে আবেদন আহ্বান করে। প্রাথমিক বাছাই শেষে নির্ধারিতসংখ্যক পরীক্ষার্থী বিশ্ববিদ্যালয়টিতে ভর্তি পরীক্ষার সুযোগ পায়। এর ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করে বিশ্ববিদ্যালয়টি।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :