করোনা আতঙ্কে বাতিলের মুখে ‘কান ফিল্ম ফেস্টিভ্যাল’!

বিনোদন ডেস্ক
| আপডেট : ১৩ মার্চ ২০২০, ১০:৩৬ | প্রকাশিত : ১৩ মার্চ ২০২০, ১০:২৬

মহামারী আকারে ছড়িয়ে পড়া প্রাণসংহারী করোনাভাইরাস আতঙ্কে ভীত সন্ত্রস্ত বলিউড থেকে হলিউড। এর জেরে এবার বাতিল হওয়ার মুখে চলচ্চিত্র জগতের সেরা সিনে উৎসব ‘কান ফিল্ম ফেস্টিভ্যাল’-এর সময়সূচিও। যদিও এখনও পর্যন্ত চলচ্চিত্র উৎসব কর্তৃপক্ষের তরফ থেকে আনুষ্ঠানিক ঘোষণা হয়নি। তবে আন্তর্জাতিক একাধিক সংবাদমাধ্যম এমন খবরই প্রকাশ করেছে।

কান ফিল্ম ফেস্টিভ্যাল বোর্ডের সভাপতি পিয়েরে ল্যাসকিওর বলেন, ‘গোটা বিশ্বে যেভাবে করোনা সংক্রমণ ছড়িয়েছে, ফ্রান্সে সেভাবে এই মরণ রোগ ছড়ালে অবিলম্বে ‘কান ফিল্ম ফেস্টিভ্যাল’ বাতিল করা হবে। আশা করি, মার্চের শেষের দিক থেকে করোনার দাপট কমতে থাকবে এবং এপ্রিলে গিয়ে তার প্রভাব অনেকটাই কমবে। যদি তখনও না কমে, তাহলে পরিবর্তন করা হবে কান ফিল্ম ফেস্টিভ্যালের সময়সূচি।’

দক্ষিণ ফরাসি উপকূলের শহর কানে আয়োজন করা হয় বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ ‘কান চলচ্চিত্র উৎসব’। সাত দশকেরও বেশি সময় ধরে প্রতি বছরের মে মাসে অনুষ্ঠিত হয় এই উৎসব। এবারের উৎসব অনুষ্ঠিত হওয়ার কথা ১২ থেকে ২৩ মে পর্যন্ত। সেই মোতাবেক প্রস্তুতি চলছিল। তবে করোনাভাইরাসের কারণে ইতিহাসে প্রথমবার উৎসব আয়োজন বাতিল হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে।

করোনাভাইরাস আতঙ্কে বলিউডেরও বেশ কয়েকটি ছবির মুক্তি পিছিয়ে দেয়া হয়েছে। কিছুদিন আগেই এই মরণ ভাইরাসের জেরে পিছিয়েছে ‘আইফা অ্যাওয়ার্ডস’-এর অনুষ্ঠানও। আগামী ২৭ থেকে ২৯ মার্চ- এই তিন দিনব্যাপী ভোপালে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ‘আইফা অ্যাওয়ার্ড’।

ঢাকাটাইমস/১৩মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :