চার্চে জনসমাগম: ফ্লোরিডায় যাজক গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২০, ১০:৩৪

করোনাভাইরাস রুখতে লকডাউন ও জনসমাগমে নিষেধাজ্ঞা দিয়েছে বিশ্বের বেশিরভাগ দেশ। মার্কিন যুক্তরাষ্ট্র আক্রান্তের দিক দিয়ে সব দেশকে ছাড়িয়ে গিয়েছে। এমন অবস্থায় সামাজিক দূরত্ব বজায় রাখার মেয়াদ বাড়িয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেই আদেশ অমান্য করে চার্চে জনসমাগম করায় ফ্লোরিডার চার্চের রডনি হাওয়ার্ড ব্রাউনি নামের এক যাজককে গ্রেপ্তার করা হয়।

ফ্লোরিডার হিলসবার্গের শেরিফ চ্যাড ক্রনিস্টার সোমবার এক সংবাদ সম্মেলনে বলেন, হাওয়ার্ড-ব্রাউনির 'মানবজীবনের প্রতি বেপরোয়া অবজ্ঞা' কেবল তার কংগ্রেসকেই কোভিড -১৯ এর ঝুঁকিতে ফেলেনি, যারা আগামী দিনে তাদের সংস্পর্শে আসবেন তাদেরও। খবর হাফিংটোন পোস্টের।

রাজ্যের অ্যাটোর্নি অ্যান্ড্রু ওয়ারেন বাইবেলের একটি অংশ তুলে ধরে বলেন, হাওয়ার্ড ব্রাউনি বাইবেলের বার্তা এড়িয়ে গিয়েছেন। তিনি বলেন, বাইবেলে রয়েছে যে- প্রতিবেশীকে নিজের মতো করে ভালবাসার চেয়ে গুরুত্বপূর্ণ আর কোন আদেশ নেই।

তিনি হাওয়ার্ডকে বলেন, প্রতিবেশিদের ভালোবাসাই তাদের রক্ষা করছে এবং এই মারাত্ম ভাইরাসে তাদের স্বাস্থ্যের ক্ষতি করছে না।

এর আগে হাওয়ার্ড ব্রাউনি বড়াই করে বলেছিলেন, এই ভাইরাসকে হত্যার করার সরঞ্জাম তার গির্জায় রয়েছে। কেউ যদি এর দরজা দিয়ে প্রবেশ করে তবে সবকিছু মরে যাবে। এমনকি হাঁচি দিলে তা ১০০ মাইল বেগে গুলি ছোড়ার কাজ করবে। সুতরাং আমাদের সবচেয়ে জীবানুমুক্ত ভবন রয়েছে।

যদিও এমন কোনো সরঞ্জাম নেই যা কনো জনসমাগমকে করোনাভাইরাস থেকে রক্ষা করতে পারে। হার্নান্দো কাউন্টি ডিটেনশন সেন্টারের জেল রেকর্ডে দেখা যায়, জনস্বাস্থ্য জরুরি অবস্থার সময় হাওয়ার্ড-ব্রাউনকে বেআইনী সমাবেশের পাশাপাশি স্বাস্থ্য ও সুরক্ষা লঙ্ঘনের জন্য অভিযুক্ত করা হয়েছে। পরে তাকে ৫০০ ডলার বন্ডে সই করে মুক্তি দেয়া হয়।

ঢাকা টাইমস/৩১মার্চ/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :