৫০০ জনকে খাবার দিল সমাজসেবা অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২০, ১৯:৪৭

প্রাণসংহারী করোনাভাইরাসের প্রভাবে সারাদেশ এখন স্থবির। যান্ত্রিকতার সঙ্গে মানিয়ে নেওয়া নগরবাসীর কাছে ঢাকাও এখন অচেনা। রাস্তাঘাট ফাঁকা, হোটেল-মার্কেট বন্ধ। খেটে খাওয়া মানুষগুলো কর্মহীন। এসব মানুষের পাশে দাঁড়িয়েছে সমাজসেবা অধিদপ্তর।

বুধবার রাজধানীর হাতিরঝিলের মধুবাগ ও মতিঝিলে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তর ও বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের ব্যানারে ৫০০ মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এসব খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে- পাঁচ কেজি চাল, দুই কেজি আলু, আধা কেজি ডাল, আধা লিটার সয়াবিন তেল, এক কেজি পেঁয়াজ ও একটি সাবান।

এসময় উপস্থিত ছিলেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সহকারী পরিচালক খালেদ সাইফুল্লাহ, সমাজসেবা কর্মকর্তা জিয়াউর রহমান, সৃষ্টি এনজিওর সাধারণ সম্পাদক কাজী শরিফুল ইসলাম প্রমুখ।

বুধবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক অনলাইন বিফ্রিংয়ে জানান, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে অচেনা ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ছয়জনে। এছাড়া নতুন করে আরও তিনজনের শরীরে করোনা শনাক্ত হওয়ায় বাংলাদেশে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ৫৪ জনে দাঁড়ালো। ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন আরও একজন। ফলে মোট সুস্থ হয়েছেন ২৬ জন।

এদিকে করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সরকারি সাধারণ ছুটি আরও পাঁচ দিন বাড়ানো হয়েছে। আগামী ৪ এপ্রিল ছুটি শেষ হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। বরং ৫ থেকে ৯ এপ্রিল পর্যন্ত নতুন করে ছুটি ঘোষণা হয়েছে। তবে ১০ এবং ১১ এপ্রিল শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় অফিস খুলবে ১২ এপ্রিল।

(ঢাকাটাইমস/০১এপ্রিল/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :